Logo
শিরোনাম :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে এক ব্যাক্তির রহস্য জনক মৃত্যু কলারোয়ার চন্দপুরের তরুণ প্রার্থী এস এম আব্দুল্লাহ চাঁপাইনবাবগঞ্জে জেলা ডিবি পুলিশের অভিযানে মাদক সহ গ্রেপ্তার ৩ আশাশুনিতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন সাতক্ষীরার তালায় সদ্য বিবাহত এক নারীর আত্মহত্যা মাগুরায় মৌচাষ মৌমাছি পালন ও মধু সংরক্ষণ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার শুভ উদ্বোধন আটঘরিয়া পৌরসভা নির্বাচন উপলক্ষে দলীয় সভায় ৬ জনের নাম জমা বাঁশখালী‌তে সড়ক সংস্কা‌রের ১কো‌টি ২৮লাখ টাকার কা‌জের শুরু‌তে শুভঙ্করের ফাঁকি ঘুমধুমের দফাদার সৈয়েদ আলম ৪ হাজার পিচ ইয়াবাসহ আটক কলারোয়ার কম্পিউটার ল্যাব অপারেটর নিয়োগে অযোগ্য প্রার্থীর নেওয়ার পায়তারা

প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবিলায় সর্বোত্তম উপায় প্রস্তুত বেনাপোল ফায়ার সার্ভিস

বিবিএস নিউজ ডেস্ক রিপোর্টঃ
যশোরের শার্শা উপজেলার বেনাপোলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ফায়ার সপ্তাহ-২০২০ পালন করা হয়েছে।

“সচেতনতা প্রস্তুতি ও প্রশিক্ষণ দুর্যোগ মোকাবিলায় সর্বোত্তম উপায় ” এই শ্লোগান কে সামনে রেখে ফায়ার সপ্তাহ অনুষ্ঠানের আয়োজন করা হয় ।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে বেনাপোল ফায়ার সার্ভিস স্টেশন ও সিভিল ডিফেন্সের ইনচার্জ তৌহিদুর রহমানের সভাপতিত্বে ফায়ার সপ্তাহ ২০২০ অনুষ্ঠানে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স যশোরের সহকারী পরিচালক মতিয়ার রহমান সহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, গন্যমান্য ব্যক্তি এবং ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি পুলক কুমার মন্ডল পতাকা উত্তোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সুচনা করেন। এরপর ফায়ার সার্ভিসের কর্মকর্তাগণ চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৮ নভেম্বর পর্যন্ত জনসেবাই ফায়ার সার্ভিসের কাজ ও অগ্রনি ভুমিকার কার্যকরী ভূমিকা তুলে ধরেন। এরপর নাভারন থেকে বেনাপোল জিরো পয়েন্ট পর্যন্ত র্্যালি মধ্যে দিয়ে ফায়ার সপ্তাহ পালন করেন ।

স্বাগত বক্তব্যে ফায়ার সার্ভিসের তথ্য উপস্থাপন করে জানান, চলতি বছরে উপজেলায় মোট আগুনের ঘটনা ঘটে ৩৯ টি। এর মধ্যে ক্ষতি সাধন হয় ৩ লক্ষ ৫০ হাজার টাকা। উদ্ধার করা হয় ৯ লক্ষ ৩০ হাজার সমপরিমাণ টাকা। সড়ক দূর্ঘটনাসহ অন্যান্য দূর্ঘটনার সংখ্যা ৬২টি। এর মধ্যে আহত ভাবে উদ্ধার করা হয় ৬৪ জনকে। এ ক্ষেত্রে নিহত উদ্ধার করা হয় ১ জনকে। সর্বপরি এ্যাম্বুলেন্স সার্ভিস সেবা দেওয়া হয় ১৬৩টি। সে সেবায় রোগী পরিবহন করা হয় ১৬৬ জন।

“প্রশিক্ষণ পরিকল্পনা প্রস্তুতি, দূর্যোগ মোকাবিলায় আনবে গতি ” এই প্রতিপাদ্যে অগ্রনি ভুমিকা রাখার ব্রত নিয়ে বেনাপোল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স করোনা কালিন সময়েও কাজ করে যাচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে দেশের এই বীর সেনাদের প্রতি গভীর ভাবে ভালবাসা জ্ঞাপন করেন আগত অতিথিগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!