Logo
শিরোনাম :
বহদ্দারহাট এখলাছুর রহমান প্রাথমিক বিদ্যালয়ে ভোটে দিলেন নৌকার প্রার্থী- রেজাউল চাঁপাইনবাবগঞ্জে ডিবির পৃথক অভিযানে মাদক সহ ৩ জন আটক চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার ৭ আসামিকে গ্রেপ্তার করেছে সিআইডি নলছিটিতে পৌর নির্বাচনে মেয়র পদে কেএম মাসুদ খানের প্রার্থীতা বহালের নির্দেশ সুপ্রিমকোর্টের জেলা ক্রীড়া পরিষদের কার্যক্রম ইউনিয়ন পর্যায়ে সক্রিয় না থাকায় যুবকরা আজ মাদকাশক্ত পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের বিভাগীয় টিম’র প্রথম প্রস্তুতিমুলক সভা   চাটমোহরের নব নির্বাচিত পৌর মেয়র ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠান-অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়ি থানার আলমগীর হোসেন ৫ম বারের মত জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত বাগেরহাটে ৪৮হাজার করোনা ভ্যাকসিন পাঠাবে স্বাস্থ্য অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের কানসাটে র্র্যাবের হাতে অস্ত্র সহ আটক ১

রূপগঞ্জে উপজেলা ছাত্রলীগের আলোচিত মুখ ইমন

মোঃ রিপন মিয়া,, রূপগঞ্জ:
রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সম্ভ্যাব্য কাউন্সিলকে সামনে রেখে সরব হয়ে ওঠেছে ছাত্রলীগ নেতা কর্মীরা। তারা দলের নানা কর্মসূচীতে অংশ নিয়ে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে জড়িয়ে নিজেদের অবস্থান জানান দিচ্ছেন জেলা ও কেন্দ্রীয় নেতাদের সুনজরে আসতে। এরইমাঝে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের ১ বছর মেয়াদী কমিটির কার্যকাল শেষ হলো ২ বছর প্রায়। রাজনৈতিক নানা ব্যস্ততায় নতুন কমিটি দিতে পারছেন না ছাত্রলীগ। তবে রূপগঞ্জে সভাপতি প্রার্থী হিসেবে দৌড়ঝাপ শুরু করেছেন বর্তমান সহ সভাপতির দায়িত্বে থাকা ছাত্রলীগ নেতা
মাহবুব হাসান ইমন। বিগত দিনে রাজনৈতিক কর্মসূচীতে নিয়মিত যোগদান,বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারন, স্থানীয় আওয়ামীলীগের পক্ষে নিজের মুল্যবান সময় ব্যয় করা ও সামাজিক কর্মে নিজেকে যুক্ত করাসহ ছাত্রলীগ নেতা কর্মীকে ঐক্যবদ্ধ রাখতে বিশেষ ভূমিকা রাখার দাবীদার এই নেতা নিজেকে উপজেলা ছাত্রলীগের যোগ্য বলে মনে করছেন। আর তার পক্ষে উপজেলা ছাত্রলীগের একটি অংশ ইতোমধ্যে মাঠে নেমেছেন। আওয়ামী কান্ডারীদের কাছে জোড় লবিংসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ও বিভিন্ন কর্মসূচীতে নিজের পক্ষে চালাচ্ছেন প্রচারণা।
সূত্র জানায়, মাহবুব হাসান ইমন ১৯৯৬ ইং সালের ৮ই জানুয়ারী মুড়াপাড়া ইউনিয়নের গঙ্গানগর গ্রামে জন্ম গ্রহণ করেন। গঙ্গানগর ব্র্যাক স্কুলে প্রাথমিক, ঐতিহ্যবাহী মুড়াপাড়া পাইলট হাই স্কুল থেকে ২০১৩ সালে এসএসসি ও নারায়ণগঞ্জ জেলার ঐতিহ্যবাহী সরকারি তোলারাম কলেজ থেকে ২০১৫ সালে ইন্টারমিডিয়েট পাশ করেন।বর্তমানে ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে দায়িত্বপালনসহ রাজধানীর সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান তেজগাঁও কলেজে স্নাতক অধ্যয়নরত। তিনি ২০১৩ সালে সরকারি তোলারাম কলেজ জীবন থেকে ছাত্রলীগের রাজনীতি তে আসেন।
এসব বিষয়ে কথা হলে মাহবুব হাসান ইমন জানান, এর আগে রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের কর্মী হিসেবে ২০১৩-১৪ সালের বিএনপি জামায়াতের অবৈধ হরতাল,আগুন সন্ত্রাস পেট্রোল বোমার বিরুদ্ধে সাধারণ মানুষের জানমালের নিরাপত্তার জন্য তৎকালীন ছাত্রলীগের সমন্বয়ক পরে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল এর নেতৃত্বে রাতুল আহমেদ খোকন,হাফিজুর রহমান সজিব, ইমন হাসান খোকন,ফয়সাল সিকদার সহযোদ্ধাদের সাথে ভোর থেকে মধ্য রাত পর্যন্ত রাজপথে প্রতিবাদ মিছিল আন্দোলন করেছেন, এছাড়া ২০১৪ সালের ৫ই জানুয়ারী পরবর্তী বিএনপি জামায়াতের সকল অবৈধ হরতাল আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রাজপথে সম্মুখে থেকে নেতৃত্ব দিয়েছেন।

তিনি আরো জানান, ছাত্রজীবন থেকেই এলাকায় বয়োজ্যেষ্ঠদের সাথে এলাকায় সামাজিক কাজ মসজিদ মাদ্রাসা এতিমখানা কবরস্থান সকল উন্নয়ন মূলক কাজে অগ্রণী ভূমিকা রেখেছেন, শিক্ষা ক্ষেত্রে ছোট থেকেই কাজ করার প্রবল আগ্রহ থেকে দরিদ্র শিক্ষার্থীদের সহযোগিতায় অনুপ্রেরণা দিয়ে পাশে ছিলেন,তাছাড়া শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার মান নিয়ে সর্বদা সোচ্চার ছিলেন। এখনো কাজ করছেন। জননেতা, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) এমপি মহোদয়ের প্রিয়পাত্র বিনয়ী পরিচ্ছন্ন ছাত্রনেতা এম এইচ ইমন কে ২০১৯ সালে ১ফেব্রুয়ারী নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ কতৃক গঠিত রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি দায়িত্ব অর্পন করেন।
তার স্বপ্ন রূপগঞ্জ একটি মান সম্মত ইংরেজি ভার্সন স্কুল করার। তাছাড়া সরকারি প্রাথমিক স্কুল গুলোর মান উন্নয়ন করতে সামাজিক সংগঠন গড়ে , উপজেলা প্রশাসনের মাধ্যমে কিছু করতে চান তিনি। এছাড়াও পরিস্কার রূপগঞ্জ উপজেলা গড়তে একটি স্থায়ী পরিকল্পনা নিয়ে কাজ করার পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছেন। রূপগঞ্জ উপজেলায় বর্জ্য পরিশোধন প্ল্যান্ট স্থাপনের জন্য সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করেছেন।
এদিকে উপজেলা ছাত্রলীগে যাদের বয়স অতিক্রয় হয়েছে, কিংবা লেখা পড়ায় যুক্ত নেই। তারা যেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ছাত্রলীগে স্থান না পায় অতা বাস্তবায়নের দাবী করেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!