Logo
শিরোনাম :
শার্শায় বঙ্গবন্ধুর ম্যুরালে কেন্দ্রীয় যুবলীগের সদস্য নাজমুল হাসানের শ্রদ্ধা জ্ঞাপন বহদ্দারহাট এখলাছুর রহমান প্রাথমিক বিদ্যালয়ে ভোটে দিলেন নৌকার প্রার্থী- রেজাউল চাঁপাইনবাবগঞ্জে ডিবির পৃথক অভিযানে মাদক সহ ৩ জন আটক চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলার ৭ আসামিকে গ্রেপ্তার করেছে সিআইডি নলছিটিতে পৌর নির্বাচনে মেয়র পদে কেএম মাসুদ খানের প্রার্থীতা বহালের নির্দেশ সুপ্রিমকোর্টের জেলা ক্রীড়া পরিষদের কার্যক্রম ইউনিয়ন পর্যায়ে সক্রিয় না থাকায় যুবকরা আজ মাদকাশক্ত পৌরসভাসহ স্থানীয় সরকার নির্বাচনে বাংলাদেশ আওয়ামী যুবলীগের বিভাগীয় টিম’র প্রথম প্রস্তুতিমুলক সভা   চাটমোহরের নব নির্বাচিত পৌর মেয়র ও কাউন্সিলরদের অভিষেক অনুষ্ঠান-অনুষ্ঠিত নাইক্ষ্যংছড়ি থানার আলমগীর হোসেন ৫ম বারের মত জেলার শ্রেষ্ঠ ওসি মনোনীত বাগেরহাটে ৪৮হাজার করোনা ভ্যাকসিন পাঠাবে স্বাস্থ্য অধিদপ্তর

উচ্চ শিক্ষা অর্জন করে দেশে কৃষিকাজ করা লজ্জার বিষয় নয় বলেন,বিভাগীয় কমিশনার

মীর জুবায়ের আলমঃ :হবিগঞ্জ জেলা চুনারুঘাট উপজেলা বিভিন্ন দপ্তরে কর্মকর্তা ও কৃষকদের সাথে মতবিনিময় করেন সিলেটের বিভাগীয় কমিশনার মশিউর রহমান।আজ সকাল ১০ ঘটিকায় চুনারুঘাট উপজেলা হলরুমে হবিগঞ্জের জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপতিত্বে,এবং উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুদ রানার পরিচালনায়।প্রধান অতিথি ব্যক্তব্য বিভাগীয় কমিশনার মশিউর রহমান প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশ্য করে বলেন সাধারণ মানুষ অনেক প্রত্যাশা নিয়ে সরকারি অফিসগুলোতে আসে। প্রতিটি সরকারি কর্মকর্তা কর্মচারীর দায়িত্ব হচ্ছে- তাদের সঠিকভাবে সেবা প্রদান করা। সেবাপ্রত্যাশী জনগণ যেন কোনো ধরনের দুর্ব্যবহারের সম্মুখীন না হন সে বিষয়ে সজাগ থাকতে হবে। এই পদে থেকে জনগণকে আন্তরিকভাবে সেবা করার অনেক সুযোগ রয়েছে। সেই সুযোগ কাজে লাগাতে হবে। সেবাপ্রত্যাশীদের সম্মানের সঙ্গে সেবা প্রদান করতে হবে। সততা, ব্যক্তিত্ব, মানুষের প্রতি আন্তরিকতার সঙ্গে জনগণকে সেবা প্রদান করলে, সেই কার্যক্রম তাকে অনন্য স্থানে নিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল সেবা জনগনের কাছে পৌছে দিতে প্রতিটি সরকারি কর্মকর্তা- কর্মচারীকে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। এবং কৃষক ভাইদের উদ্দেশ্য তিনি বলেন আপনাদের ভুমিকা বাংলাদেশ উন্নয়নে সবচাইতে বেশী। করোনা মহামারীতে আপনারা জীবনের ঝুঁকি নিয়ে মাঠ থেকে ধান ঘরে তুলে বাজার জাত করেছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ যেন একটু জমি খালি না থাকে। বৃহস্পতিবার (২৬ নভেম্বর ) দুপুর ১২ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধান মন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য নির্মিত ঘরের চাবি প্রদান এবং বিশেষ প্রণোদনা বিতরণী করেন

বিশেষ অতিথি বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবিদা খাতুন,পৌর মেয়র মো: নাজিম উদ্দিন সামছু, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ -পরিচালক মো: তমিজ উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ । অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতি: জেলা প্রশাসক( রাজস্ব) তারেক মোহাম্মদ জাকারিয়া, সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, উপজেলা কৃষি কর্মকর্তা মো: জালাল উদ্দিন সরকার, সমাজ সেবা কর্মকর্তা বারীন্দ্র রায়, উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত, পিআইও প্লাবন পাল, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাহমিদা ইয়াসমিন, সমবায় কর্মকর্তা মো: ইমরানুর হক, চুনারুঘাট থানার ইন্সপেক্টর (তদন্ত) চম্পক দাম, প্রেসক্লাব সভাপতি মো: কামরুল ইসলাম,সাংবাদিক মো: জাহাঙ্গীর আলম,মো: আবুল কালাম আজাদ, ইসমাইল হোসেন বাচ্ছু, চুনারুঘাট কৃষকলীগের সভাপতি মুজিবুর রহমান মুজিব , ফারুক মাহমুদ,খন্দকার আলাউদ্দিন, মীর জুবায়ের আলম,নুরুদ্দীন সুমন। তথ্য সেবা কর্মকর্তা সোনালী রায়সহ আরো অনেকেই। আলোচনা শেষে উপজেলা প্রশাসনের উদ্যোগে প্রধান মন্ত্রীর কার্যালয় হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নের জন্য নির্মিত ১০টি ঘরের চাবি ও জাতীয় সমাজ কল্যাণ পরিষদ থেকে চা শ্রমিকদের মধ্যে নির্মিত ৪টি ঘরের চাবি হস্তান্ত করেন।

এছাড়াও ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য ৩৬টি সেলাই মেশিন, ২৫ জন সফল কৃষি উদ্যোক্তাকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

একইসাথে ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাদের কোভিড ১৯- উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে বিশেষ প্রণোদনা উপহার বিতরণ করেন প্রধান অতিথি। এদিকে সন্ধ্যার শানখলা ইউনিয়নের, আশ্রয়ন ২ – প্রকল্পের আওতায় পানছড়ি আশ্রয়ণের পুড়ে যাওয়া ৪৩ নং ব্যারাকের পূর্ণ নির্মিত ব্যারাকের উদ্বোধন ও ইকু রিসোর্টে মালটা চারা (বিক্ষরোপন) করেন। উপজেলার বিভিন্ন কার্যক্রম দেখে তিনি সন্তোষ প্রকাশ করে প্রকল্পের সবগুলো ঘর সুন্দরভাবে নির্মাণ সম্পন্ন করার জন্য হবিগঞ্জের সুযোগ্য জেলা প্রশাসক কামরুল হাসান এবং উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া উপজেলায় চলমান বিভিন্ন গুরুত্বপূর্ণ উন্নয়ন কার্যক্রম পরিদর্শন ও বিভিন্ন কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন। উপজেলায় সন্ধায় পানছড়ি ঘর উদ্বোধনের মাধ্যমে তাঁর দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি হয়। সাথে ছিলেন- জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, উপজেলা নির্বাহী অফিসার সত্যজিত রায় দাশ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিলটন চন্দ্র পাল, কৃষি কর্মকর্তা মো: জালাল উদ্দিন সরকার, উপজেলা প্রকৌশলী মিশুক কুমার দত্ত, পিআইও প্লাবন পাল, সমবায় কর্মকর্তা এমরানুল হক, শানখলা ইউপি চেয়ারম্যান ফজলুর রহমান তরফদার সবুজ, মো: তাউছ মিয়া, উপ-সহকারী প্রকৌশলী মনির হোসেন জমদ্দার, তহসিলদার ইউনুছ আলী, মো: মনির হোসেন প্রমুখ। এ সময় বিভাগীয় কমিশনার মহোদয়কে ব্যস্ততার মধ্যেও চুনারুঘাট উপজেলায় দিনব্যাপী কর্মসূচি রাখার জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!