Logo
শিরোনাম :
জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার আর নেই আশাশুনিতে থানা পুলিশের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত আসামী আটক ঝালকাঠিতে লোকসান ঠেকাতে তাল গাছে আগুন দিয়ে বাবুই পাখির বাচ্চা হত্যা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার কলারোয়া বালিয়াডাঙ্গা বাজারে ৬ টি দোকান পুড়ে ছাই বেনাপোলে সিনিয়র সাংবাদিক জামাল হোসেন করোনায় আক্রান্ত কলারোয়া চন্দনপুরে প্রায় একবছরের পরে আবারও এক করোনা রোগী শনাক্ত মহেশখালীর হোয়ানক ইউনিয়নে আওয়ামী যুবলীগ অফিস উদ্বোধন ১৪ এপ্রিল থেকে সারাদেশে ৭দিনের কঠোর লকডাউন নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র ধারাবাহিক অভিযানে ৯১৬৩ পিচ ইয়াবাসহ আটক ২

কচ্ছপিয়ায় স্মার্ট কার্ড বিতরণে নারীর শ্লীলতা হানির পাশাপাশি পুরুষরাও ভোগান্তির শিকার

মোহাম্মদ ইউনুছ,নাইক্ষংছড়িঃ
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নে স্মার্ট কার্ড বিতরণে কর্তৃপক্ষের খামখেয়ালি ও সঠিক নিয়মনীতি না থাকায় গাদাগাদি করে কার্ড সংগ্রহ করতে গিয়ে অনেক নারীদের শ্লীলতাহানির পাশাপাশি পুরুষদেরও হতে হয়েছে চরমভাবে ভোগান্তির শিকার। সড়েজমিনে গিয়ে দেখা যায় কয়েক হাজার নারী পুরুষ আসেন স্মার্ট কার্ড সংগ্রহ করতে ইউনিয়নের কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়ের মাঠে। গত কাল ছিল উক্ত ইউনিয়নের স্মার্ট কার্ড বিতরণের নির্ধারিত তৃতীয় দিনের দ্বিতীয় দিন। যদিওবা প্রথম দিন উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টিতে অনেক বাকবিতণ্ডার মাধ্যমে কাঙ্ক্ষিত স্মার্ট কার্ড বিতরণ করেন রামু উপজেলা নির্বাচন অফিস। দ্বিতীয় দিন স্থানীয় জনপ্রতিনিধি ও রামু নির্বাচন অফিস কর্তৃপক্ষের অযোগ্যতা ও খামখেয়ালির কারণে কার্ড বিতরণে হযবরল সৃষ্টি হয়।

কোন রকম শৃঙ্খলা ছিলনা লাইনে মিশে গিয়েছিল নারী পুরুষ। গাদাগাদি করে কার্ড নিতে গিয়ে সম্মান ও শ্লীলতাহানির পাশাপাশি পুরুষদেরও হতে হয়েছে ভোগান্তির শিকার। এরই মাঝে অনেকের সাথে হয়েছে বাকবিতণ্ডা, কেউ টোকেন নিয়েছে, কার্ড নিতে পারে নি। আবার কেউ কার্ড নিয়েছে ফিঙ্গার দিতে পারে নি। ঘন্টার পর ঘন্টা লাইনে দাঁড়িয়ে অনেকে কার্ড না নিয়ে ফিরে গেছে। এলাকার মোস্তাক আহাম্মদ ফরিদ,মোঃ ইউনুসসহ অনেকে জানান,আমাদের মা-বোনদের ইজ্জতহানি ও গাদাগাদিতে আঘাতপ্রাপ্ত হয়েছে, এবং অনেক পুরুষও একই ভাবে আঘাতপ্রাপ্ত হয়েছে। যদিও আইন শৃঙ্খলা বাহিনী সকাল থেকে কঠোর পরিশ্রম করেও রীতিমত হিমসিম খেতে হয়েছে তাদের। সকাল ১১ টায় গর্জনিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোঃ ফরহাদ আলী পরিদর্শন করেন। এসময় তিনি নির্বাচন অফিসারকে বলে ছিলেন এভাবে এলোমেলো হলে আপনারা কার্ড বিতরণ বন্ধ রাখেন। নিরীহ মানুষের উপর পুলিশ লাঠি চার্জ করতে পারবে না। রামু উপজেলা নির্বাচন অফিসার মাহফুজুর রহমান এসব পরিস্থিতি ও হযবরল সৃষ্টির জন্য স্থানীয় চেয়ারম্যান ও মেম্বারদের দুষালেন। এদিন স্মার্ট কার্ড বিতরণের এখবর ছিল টক অব দা কচ্ছপিয়া। এখবর শোনে কচ্ছপিয়া ইউপির চেয়ারম্যান আবু মোঃ ইসমাঈল নোমান ছুটে আসেন কার্ড বিতরণ স্থানে। তিনি রাতে মাইকিং করান রবিবার স্মার্ট কার্ড শুধু মহিলাদের দেওয়া হবে। যদিওবা রবিবার কচ্ছপিয়া ইউনিয়নের জন্য নির্ধারিত তিন দিন শেষ হবে। আবার পরর্বতী দিন ধার্য্য করে পুরুষদের মাঝে বিতরণ করা হবে বলে জানা গেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!