Logo
শিরোনাম :
জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার আর নেই আশাশুনিতে থানা পুলিশের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত আসামী আটক ঝালকাঠিতে লোকসান ঠেকাতে তাল গাছে আগুন দিয়ে বাবুই পাখির বাচ্চা হত্যা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার কলারোয়া বালিয়াডাঙ্গা বাজারে ৬ টি দোকান পুড়ে ছাই বেনাপোলে সিনিয়র সাংবাদিক জামাল হোসেন করোনায় আক্রান্ত কলারোয়া চন্দনপুরে প্রায় একবছরের পরে আবারও এক করোনা রোগী শনাক্ত মহেশখালীর হোয়ানক ইউনিয়নে আওয়ামী যুবলীগ অফিস উদ্বোধন ১৪ এপ্রিল থেকে সারাদেশে ৭দিনের কঠোর লকডাউন নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র ধারাবাহিক অভিযানে ৯১৬৩ পিচ ইয়াবাসহ আটক ২

চাঁপাইনবাবগঞ্জে নকশী কাঁথায় স্বাধীনতার ইতিহাসের চিত্র তুলে ধরেন নারী উদ্যোক্তরা

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জে নকশী কাঁথায় স্বাধীনতার ইতিহাস চিত্র তুলে ধরেন জেলার নারী উদ্যোক্তারা। সোমবার (২২ মার্চ) সকালে কালেক্টরেট চত্বরের বঙ্গবন্ধু মঞ্চে স্থানীয় নারী শিল্পীরা এ আয়োজনে অংশগ্রহন করেন।

জেলা প্রশাসনের আয়োজনে এ প্রতিযোগিতায় জেলার ১২টি নারী সংগঠনের ১৪টি দল নিঁপুন সেলাইয়ের মাধ্যমে নকশী কাঁথায় ফুটিয়ে তুলেন-বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাধীনতার ইতিহাস চিত্র।

সোমবার বিকেল ৪টায় জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ নকশী কাঁথায় স্বাধীনতার এ চিত্র ঘুরে দেখেন এবং নারীদের নিঁপুন হাতের সেলাইয়ে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাধীনতার ইতিহাস চিত্র দেখে মুগ্ধ হন।

এসময় জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, চাঁপাইনবাবগঞ্জের নকশী কাঁথা এরই মধ্যে সারা বাংলাদেশে সুনাম অর্জন করেছে। দেশের গন্ডি ছাড়িয়ে সারা পৃথিবীতেও এ নকশী কাঁথা ছড়িয়ে পড়েছে। জেলার ঐতিহ্য নকশী কাঁথাকে আরও জনপ্রিয় করার লক্ষে নকশী কাঁথায় স্বাধীনতার ইতিহাস চিত্রায়ন এর আয়োজন করা হয়েছে। এর মধ্যদিয়ে নারী উদ্যোক্তারা নকশী কাঁথায় স্বাধীনতার ইতিহাস তুলে ধরতে পারলে এটা দেশবাসী সুনাম অর্জন করবে এবং এসব চিত্র জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রদর্শন এবং বাজারজাতকরণের ব্যবস্থা করা হবে। এবং শ্রেষ্ঠ শিল্পীকে পুরস্কৃত করা হবে। আমরা চাই, নকশী কাঁথার মাধ্যমেও বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতার ইতিহাস সকলে জানতে পারবে।

জেলা প্রশাসনের এ আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল-মহিলা বিষয়ক অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!