Logo
শিরোনাম :
ঝিকরগাছায় দশ বছরের অবহেলিত রাস্তাটি একদিনে সংস্কার করলেন দুই সমাজ সেবক কলকাতার আইপিএল ২০২১ একাদশে থাকছে কি সাকিব ? জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার আর নেই আশাশুনিতে থানা পুলিশের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত আসামী আটক ঝালকাঠিতে লোকসান ঠেকাতে তাল গাছে আগুন দিয়ে বাবুই পাখির বাচ্চা হত্যা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার কলারোয়া বালিয়াডাঙ্গা বাজারে ৬ টি দোকান পুড়ে ছাই বেনাপোলে সিনিয়র সাংবাদিক জামাল হোসেন করোনায় আক্রান্ত কলারোয়া চন্দনপুরে প্রায় একবছরের পরে আবারও এক করোনা রোগী শনাক্ত মহেশখালীর হোয়ানক ইউনিয়নে আওয়ামী যুবলীগ অফিস উদ্বোধন

বইমেলায় জবি শিক্ষার্থীর গল্পের বই ‘গল্পের একটা বাড়ি’

জবি প্রতিনিধি:
‘অমর একুশে বইমেলা-২০২১’- এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চারুকলা বিভাগের শিক্ষার্থী ফারহা ফাওজিয়া অতসী’র একটি গল্পের বই প্রকাশিত হয়েছে। তরুণ এই লেখিকার গল্পের বইয়ের নাম “গল্পের একটা বাড়ি”। তার রচিত এই গল্পের বইটি প্রকাশ করেছে ‘অন্বয় প্রকাশ’।

জানা যায়, ‘গল্পের একটা বাড়ি’ বইটিতে পাঁচটি গল্প। পাঁচটি গল্প পাঁচরকম পটভূমি আর পাঁচরকম স্বাদের। গল্পগুলো হলো: গল্পের একটা বাড়ি, মেঘবতীর কথা, স্বপ্নঘুড়ি নীল আকাশে, ও প্রজাপতি এবং একটি ভয়ের রাত।

গল্পের বইটি সম্পর্কে লেখিকা অতসী জানায়, “গল্পের একটা বাড়ি আমার লেখা সপ্তম বই। এবারের বইমেলায় এসেছে। পাঁচটি ভিন্ন স্বাদের গল্প নিয়ে গল্পের একটা বাড়ি। আশা করছি সবার ভালো লাগবে। বাবার অনুপ্রেরণায় লেখালেখি শুরু। সাহিত্যের প্রতি ভালোবাসা থেকে লেখালেখি। নিরলসভাবে সাহিত্যচর্চা করতে চাই।”

তিনি আরো বলেন, “গল্পগুলাে তাকে নতুন করে পাঠকদের কাছে চিনিয়ে দেবে। আগের গ্রন্থগুলাে থেকে এই বইয়ের গল্পগুলাে অনেকটাই নতুনত্ব ও পরিণত বলা যায়। তিনি আশা করছেন, গল্পের একটা বাড়ি শিশু কিশাের পাঠকদের ভালাে লাগবে। ভালাে লাগবে বড়দেরও।”

বইটি পড়ে ঝিলিক বলেন, “বইটা আমি পড়েছি, অভিজ্ঞ হাত। খুবই সাবলীল সব শব্দ, গল্পগুলোও বেশ গুছানো। শিশু কিশোরদের বেশ ভালো লাগবে এটা আমি গ্যারান্টি দিতে পারি। যাদের বাড়িতে ক্ষুদে পাঠকেরা রয়েছে তারা অবশ্যই বইটি সংগ্রহ করুন। তাছাড়া বড়রাও পড়ে দেখতে পারেন, আশা করি আপনাদের সবারই ভালো লাগবে বইটি। ডুবে যাবেন গল্পের একটা বাড়ি’র প্রতিটি গল্পে।” ফারহা ফাওজিয়া অতসীর আগের বইগুলোর মতো এই বইটিও পাঠককে অন্যরকম এক ভালোলাগায় আচ্ছন্ন করবে বলে মন্তব্য করছেন পাঠকরা।

বইটির লেখিকা ফারহা ফাওজিয়া অতসী ছবি আঁকেন, আবৃত্তি করেন, গল্পও লেখেন। গল্প লিখে, আবৃত্তি করে ও ছবি এঁকে অনেক পুরস্কারও পেয়েছেন। যখন অতসী দ্বিতীয় শ্রেণিতে পড়ে তখন তার প্রথম গল্প দৈনিক যুগান্তরের আলাের নাচন বিভাগে ছাপা হয়। তার প্রথম বই ‘কুটম ও ডাইনীবুড়ি’ পেয়েছেন শিশুমেলা সাহিত্য পুরস্কার। ছবি আঁকার জন্য মেরিডিয়ান-আনন্দ আলাে চিলড্রেন পেইন্টিংস অ্যাওয়ার্ড, ঢাকা বিভাগে প্রথম। ইউনিসেফ প্রদত্ত মিনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৫ সালে প্রথম এবং ২০১৬ সালে দ্বিতীয় হয়েছেন। ইতিমধ্যে অতসীর ৬ টি বই প্রকাশিত হয়েছে।

উল্লেখ্য যে, অতসীর ‘গল্পের একটা বাড়ি’ বইটি বইমেলায় অন্বয় প্রকাশ এর ৩৫৫ নং স্টলে পাওয়া যাবে। এছাড়াও রকমারি ডট কম ও কানামাছি ডট কম- এ অর্ডার করে দেশের যে কোনো প্রান্ত থেকে বইটি সংগ্রহ করা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!