Logo
শিরোনাম :
বগুড়ায় ফেসবুকে নারী চিকিৎসকে উত্যক্ত করায় যুবক গ্রেপ্তার রংপুরে অপহরণের ৬ ঘণ্টা পর স্কুলছাত্রী উদ্ধার কলারোয়াতে মুখ চেপে ধরে শিশুকে বলৎকার,রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে রংপুর জেলা ছাত্রদলের সভাপতি হিজবুলকে অব্যাহতি আশাশুনিতে এসিল্যান্ড শাহীন সুলতানার ভ্রামমাণ আদালত পরিচালনা দৌলতপুরে আদালতের আদেশ অমান্য করে অন্যের জমিতে বসতি নির্মানের অভিযোগ বরগুনায় বসতঘর এবং নয়টি দোকান আগুনে ছাই বাঁশখালীতে বসতঘর ভাংচুর ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গাজীপুরা লিফটের নিচে এক ব্যক্তির লাশ উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টি না হওয়ায় আম উৎপাদনের শঙ্কা

চাঁপাইনবাবগঞ্জ আদালতের অনন্য দৃষ্টান্ত স্থাপন।। মাদক মামলার আসামিকে সংশোধনের সুযোগ

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় সাজাপ্রাপ্ত এক আসামীকে প্রবেশনে বাড়িতে থেকে সংশোধন হবার সুযোগ দিয়েছে বিজ্ঞ আদালত। মঙ্গলবার (২৩ মার্চ) অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ রবিউল ইসলাম এ আদেশ দেন।

আদেশপ্রাপ্ত আসামী নাইমুল জেলার শিবগঞ্জ উপজেলার শিবনারায়নপুর গ্রামের মো. খোকনের ছেলে।

সুত্রে জানা যায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা একটি মামলার রায়ে নাইমুল হক(৩৫) নামে দন্ডিত এক ব্যাক্তিকে কারাগারের পরিবর্তে দ্য প্রবেশন অফ অফেন্ডার্স অর্ডিন্যান্স’ ১৯৬০ এর ধারা মতে ১ বছর বাড়িতে থেকে সংশোধনের সূযোগ দিয়েছেন আদালত। চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো.রবিউল ইসলাম এই আদেশ দেন। ।

আসামী নাইমুলের আইনজীবী নূরে আলম সিদ্দিকী আসাদ বলেন, ২০১৭ সালে গাঁজাসহ আটক হন নাইমুল। তার বিরুদ্ধে সদর মডেল থানায় ২০১৭ সালের ১৯ আগষ্ট মামলা হয় (নং-৫৬, জিআর নং-৫১৪/১৭)। কিছুদিন হাজতবাসের পর নাইমুল জামিনে মুক্ত হয়। এরপর থেকে সে পলাতক ছিল। এ অবস্থায় মামলার রায়ে জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালত (তৃতীয়) তাকে ৬ মাসের কারাদন্ড ও ২ হাজার টাকা অর্থদন্ডের আদেশ দেন।

এ্যাডভোকেট আসাদ জানান, ২০১৯ সালে আবারও আটক হয়ে কারাভোগ করে নাইমুল। আবার কিছুদিন কয়েদি হিসেবে জেল খেটে আপীল আদালত থেকে জামিন লাভ করে নাইমুল এবং রায়ের বিরুদ্ধে আপীল করে। সেই আপীল আবেদনের নিস্পত্তি করে নাইমুলের নি¤œ আদালতে দেয়া দন্ডাদেশ বহাল রাখেন জেলা ও দায়রা জজ রবিউল ইসলাম। প্রায় দেড় মাস হাজতী ও কয়েদী হিসেবে কারাগারে থাকা নাইমুলকে প্রবেশনের ১০ শর্তে বাড়িতে থেকে সংশোধনের সূযোগ দেয় আদালত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!