Logo
শিরোনাম :
ঝিকরগাছায় দশ বছরের অবহেলিত রাস্তাটি একদিনে সংস্কার করলেন দুই সমাজ সেবক কলকাতার আইপিএল ২০২১ একাদশে থাকছে কি সাকিব ? জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার আর নেই আশাশুনিতে থানা পুলিশের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত আসামী আটক ঝালকাঠিতে লোকসান ঠেকাতে তাল গাছে আগুন দিয়ে বাবুই পাখির বাচ্চা হত্যা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার কলারোয়া বালিয়াডাঙ্গা বাজারে ৬ টি দোকান পুড়ে ছাই বেনাপোলে সিনিয়র সাংবাদিক জামাল হোসেন করোনায় আক্রান্ত কলারোয়া চন্দনপুরে প্রায় একবছরের পরে আবারও এক করোনা রোগী শনাক্ত মহেশখালীর হোয়ানক ইউনিয়নে আওয়ামী যুবলীগ অফিস উদ্বোধন

২৬ শে মার্চ বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করেন লতাচাপলী আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন

মোঃমীর মিজান স্টাফ রিপোর্টারঃ-
২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনের উপলক্ষে সারাদেশের মতো পটুয়াখালী জেলার,কলাপাড়া উপজেলার লতাচাপলী আওয়ামী লীগ এবং সেচ্ছাসেবক লীগ সহ অন্য অন্য অঙ্গসংগঠনের কতৃক আয়োজিত এই কর্মসূচি পালন করেন।

এ সময়ে লতাচাপলী আওয়ামী লীগ এর সাধারণ-সম্পাদক ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃআনছার উদ্দিন মোল্লা বলেন, আজ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। ১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশের ঘোষণা দিয়েছিল একটি ভূখন্ড, যার নাম বাংলাদেশ। সবুজ জমিনে রক্তিম সূর্যখচিত মানচিত্রের এ দেশটির স্বাধীনতার ৫০তম বার্ষিকী আজ।

লতাচাপলী আওয়ামী লীগ এর সভাপতি মোঃসিদ্দিকুর রহমান বিস্সাস তিনি বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এদিনটি বাংলাদেশের স্রষ্টা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর বছরও। এবার তাই উদযাপনেও যোগ হয়েছে ভিন্ন মাত্রা। এর সাথে আর একটি নতুন পালক যোগ হয়েছে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চুড়ান্ত সুপারিশ।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লতাচাপলী সেচ্ছাসেবক লীগ এর সভাপতি মোঃআবুল হোসেন ও সাধারণ-সম্পাদক মোঃখালিদ কায়ছার রাসেল মোল্লা,লতাচাপলী শ্রমিক লীগ এর সভাপতি মোঃমালেক হাওলাদার এবং লতাচাপলী ইউনিয়নের প্যানেল মেম্বার মোঃআলম হাওলাদার এসময়ে আরও উপস্থিত ছিলেন স্থানীয় ব্যাক্তি বর্গ ও লতাচাপলী আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

লতাচাপলী সেচ্ছাসেবক লীগ এর সাধারণ-সম্পাদক মোঃখালিদ কায়ছার রাসেল মোল্লা সভার সঞ্চলন বক্তব্যে বলেন।

একাত্তরের ২৫ মার্চ দিবাগত রাতে পাকিস্তানি সামরিক বাহিনী বাঙালিদের উপর অতর্কিত হামলা চালালে ২৬ মার্চ প্রথম প্রহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঢাকায় বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা দেন। এই ঘোষণা বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রচার মাধ্যমে প্রচারিত হয়। ১৯৭০-এর সাধারণ নির্বাচনে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠ ভোটে জয়লাভ করা সত্ত্বেও বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে পাকিস্তানি সামরিক জান্তা ক্ষমতা হস্তান্তর না করে পাকিস্তানি সেনারা বাঙালি বেসামরিক লোকজনের ওপর গণহত্যা শুরু করে। তাদের এ অভিযানের মূল লক্ষ্য ছিল আওয়ামী লীগসহ তৎকালীন পূর্ব পাকিস্তানের প্রগতিশীল সকল রাজনৈতিক নেতা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!