Logo
শিরোনাম :
রাণীশংকৈলে দোকান পাট খোলা রাখায় ও মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা বাবার মৃত্যু বার্ষিকীতে ছেলের স্মৃতি চারণ বেনাপোল পোর্ট থানায় ২ কেজি গাঁজা সহ আটক ১ গাজীপুরের গাঁছা থানা এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে হত্যার চেষ্টা বাইশারীতে মুজিববর্ষ উপলক্ষে ঘর নির্মাণে কোন অনিয়মের সত্যতা পাননি ইওএনও শার্শায় মোট নমুনা সংগ্রহ ২০১৪, পজিটিভ ৩৩৩, মোট সুস্থ্য ৩১০, মৃত্যু ৩, নতুন আক্রান্ত ১ চাঁপাইনবাবগঞ্জের কানসাট-গোমস্থাপুর সড়কে আবারও ডাকাতি।। রেহাই পেলোনা গরীব ভ্যান চালক আশাশুনিতে প্রশাসনের তৎপরতার মধ্যদিয়ে লকডাউন চলছে করোনায় আক্রান্ত রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশাকে ঢাকায় রেফার্ড রাণীশংকৈলে লকডাউন দোকান খোলা রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি রনি‘র বিরুদ্ধে অবৈধ লেনদেনের অভিযোগ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ছাত্রদলে কমিটি নেই বিগত দেড় যুগ ধরে। এ নিয়ে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলে রয়েছে অভ্যন্তরীন বিরোধ। আর এ বিরোধ তৈরীতে উপজেলা বিএনপি নেতাদের পৃথক বলয় ও সিন্ডিকেটকে দায়ী করে আসছে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। সম্প্রতি স্থানীয় ছাত্রদল নেতা কর্মীদের আন্দোলনের মুখে কেন্দ্রীয় ছাত্রদল রূপগঞ্জ উপজেলা ছাত্রদল কমিটি ঘোষণা দেয়ার প্রক্রিয়া চালায়। এ প্রক্রিয়ায় স্থানীয় বিএনপির প্রভাবশালী নেতা‘র তদবিরে বিতর্কিত ছাত্রদল নেতাকে আহবায়ক করার অপচেষ্টা চালায়। অভিযোগ রয়েছে , জেলা ছাত্রদল সভাপতি মশিউর রহমান রনি অবৈধ লেনাদেনা করে ওই নেতার মনোনীতকে আহবায়ক করার প্রস্তাব করেছেন কেন্দ্রে।এ নিয়ে তৃণমূল ছাত্রদল নেতা কর্মীদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক বিশ্বস্ত সূত্র জানায়, দীর্ঘ দেড় যুগ পরে স্থানীয় ছাত্রদল নেতা কর্মীদের আন্দোলনের মুখে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের কমিটি দেয়ার পক্রিয়া গ্রহণ করেছেন। এর আগে ২০০২ এ শেষবারের মতো উপজেলা ছাত্রদলের কমিটি গঠিত হয়। কিন্তু বর্তমানে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদল সভাপতি ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক টীমের সদস্য মশিউর রহমান রনি অসদুপায় অবলম্বন করে বিএনপি নেতা মোস্তাফিজুর রহমান দিপু ভুইয়ার মনোনীত নাহিদ হাসান ভুইয়াকে উপজেলা ছাত্রদলের আহবায়ক করার অপচেষ্টায় কেন্দ্রে তদবির করে আসছে। এ তদবির করতে নাহিদের কাছ থেকে ১৫ লাখ টাকা লেনাদেনায় জড়িয়েছেন মশিউর রহমান রনি। এমন খবরে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের ত্যাগি ও মাঠে সক্রিয় নেতা কর্মীরা ক্রমেই ফুঁসে ওঠছেন। শুধু তাই নয় , রাজনীতির মাঠে যাদের কোন অবদান নেই, তাদের আহবায়ক করলে রাজপথে আন্দোলনের মাধ্যমে রনির অপকর্মের জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারী দিয়েছেন ছাত্রদল নেতা কর্মীরা।
সূত্র আরো জানায়, ওই প্রভাবশালী বিএনপি নেতা দিপু ভুইয়ার তদবিরে ইতোমধ্যে ঘোষিত রূপগঞ্জ উপজেলা যুবদলের আহবায়ক হিসেবে নাহিদ হাসান ভুঁইয়ার আপন বড় ভাই দেলোয়ার হোসেনকে রাখা হয়েছে। এ নিয়ে রূপগঞ্জ উপজেলা যুবদল নেতা কর্মীদের মাঝেও চরম উত্তেজনা বিরাজ করছে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে পাল্টাপাল্টি বাক যুদ্ধ ছাড়াও একে অপরের বিরুদ্ধে বিভিন্ন কর্মসূচী দিচ্ছেন। ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও রয়েছে।
স্থানীয় ছাত্রদল নেতা কর্মীদের অভিযোগ নাহিদ নামধারী ছাত্রদল নেতা। তার রাজনীতির মাঠে ক্ষমতাসীন আওয়ামীলীগের সাথে সমঝোতা করে ব্যবসায়ীক কর্মকান্ড চালাচ্ছেন। তাই বিগত দিনে তাকে রাজপথে তাকে তেমন একটা দেখা যায়নি। এমনকি রাজনৈতিক কোন মামলার আসামীও হয়নি সে। ২০০৮ সালের পর আওয়ামীলীগের সাথে আঁতাত করে নিজ দলের লোকদের পুলিশ দিয়ে মামলা দিয়ে হয়রানী করেছে বলে রয়েছে অভিযোগ।
এর আগে অবৈধ লেনাদেনার খবর পেয়ে স্থানীয় ত্যাগি হাজারো ছাত্রদল নেতা কর্মীরা একাধিকবার ভুলতা গাউছিয়া মার্কেটের সামনে মানববন্ধন, বিক্ষোভসহ নানা প্রতিবাদ সভা করেছেন। এছাড়াও তারাবো পৌর ছাত্রদল কমিটিতে জেলা ছাত্রদল সভাপতির স্বেচ্চাচারিতায় এবং ৫লাখ টাকা অবৈধ লেনাদেনা করে বিবাহিত ছাত্রদল নেতা কাজী রাজনকে আহবায়ক করে তীব্র সমালোচনার জন্ম দেয়। এমনকি তার নিজ উপজেলা ফতুল্লায় ১০ লাখ টাকা লেনা দেনা করে রিয়াদ আহমেদ নামের অষ্টম শ্রেণি পাশ একজনকে সদস্য সচীব করায় সেখানে অভ্যন্তরীন কোন্দলের সৃষ্টি করেন রনি। রনির অবৈধ লেনাদেনার কাছে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা উপেক্ষা করার রয়েছে নজির।
এসব বিষয়ে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনির কাছে জানতে চাইলে তিনি বলেন, দলের দুঃসময়ে আমরা সুসংগঠিত হওয়ার চেষ্টা করছি। এতে লেনাদেনার কথার প্রশ্নই ওঠেনা। যারা অভিযোগ দেয় তাদের মানষিক সমস্যা আছে। এ সময় তিনি আরো বলেন, কমিটি দিলে বিতর্ক থাকবে এটাই স্বাভাবিক। আমি কোন অবৈধ লেনাদেনা করিনি। আবার নাহিদ হাসান ভুইয়া বলেন, দলের কর্মসূচীতে বিগতদিনে যুক্ত ছিলাম। মামলা হয়নি বলে আঁতাত করেছি এটা ঠিক না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!