Logo
শিরোনাম :
রাণীশংকৈলে দোকান পাট খোলা রাখায় ও মাস্ক না পড়ায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা বাবার মৃত্যু বার্ষিকীতে ছেলের স্মৃতি চারণ বেনাপোল পোর্ট থানায় ২ কেজি গাঁজা সহ আটক ১ গাজীপুরের গাঁছা থানা এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে হত্যার চেষ্টা বাইশারীতে মুজিববর্ষ উপলক্ষে ঘর নির্মাণে কোন অনিয়মের সত্যতা পাননি ইওএনও শার্শায় মোট নমুনা সংগ্রহ ২০১৪, পজিটিভ ৩৩৩, মোট সুস্থ্য ৩১০, মৃত্যু ৩, নতুন আক্রান্ত ১ চাঁপাইনবাবগঞ্জের কানসাট-গোমস্থাপুর সড়কে আবারও ডাকাতি।। রেহাই পেলোনা গরীব ভ্যান চালক আশাশুনিতে প্রশাসনের তৎপরতার মধ্যদিয়ে লকডাউন চলছে করোনায় আক্রান্ত রাজশাহী-২ (সদর) আসনের এমপি ফজলে হোসেন বাদশাকে ঢাকায় রেফার্ড রাণীশংকৈলে লকডাউন দোকান খোলা রাখার দায়ে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

মিথ্যে অভিযোগে হয়রানীমূলক মামলার প্রতিবাদে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের প্রতিবাদ সভা

মোঃ রিপন মিয়া,
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ সম্প্রতি স্বাধীনতা দিবসে দেশের বিভিন্নস্থানে পুলিশের গুলিতে নিরীহ নাগরিকদের নির্বিচারে প্রাণনাশ ও আহত করার প্রতিবাদে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)র কেন্দ্র ঘোষিত কর্মসূচী পালন করে রূপগঞ্জ উপজেলা ছাত্রদল। তারা নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় শান্তিপূর্ন কর্মসূচী পালন শেষে নিরাপদে বাড়ি ফিরলেও পুলিশ তাদের মধ্যে ৩০জনসহ অজ্ঞাত ২৫জনকে আসামী করে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করেন। তবে এ মামলাকে মিথ্যে অভিযোগে রাজনৈতিক হয়রানীমূলক দাবী করে প্রতিবাদ সভা করেছেন রূপগঞ্জ উপজেলা ছাত্রদল নেতাকর্মীরা। ৩১ মার্চ বুধবার দুপুরে উপজেলার পূর্বাচল এলাকায় আয়োজিত এ প্রতিবাদ সভায় নেতৃত্ব দেন রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক সুলতান মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রদল নেতাকর্মীরা।
সদ্য ঘোষিত রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের আহবায়ক সুলতান মাহমুদ তার বক্তব্যে বলেন, বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচী হিসেবে রূপগঞ্জ উপজেলা ছাত্রদলের নেতাকর্মীরা গত ২৮ মার্চ রবিবার বিকালে ভুলতা এলাকায় একটি বিক্ষোভ মিছিল করেন। এ সময় শান্তিপূর্ন কর্মসূচী পালন করে যার যার মতো তাদের গন্থব্যে পৌঁছেন। অথচ এদিন ছাত্রদল নেতা কর্মীরা গাড়ী ভাংচুর করেছে বলে মিথ্যে ও বানোয়াট অভিযোগ দিয়ে রাজনৈতিক হয়রানী করার জন্য উদ্দেশ্যপ্রণোদিত ভাবে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে। মুলত সে ঘটনার সঙ্গে কোন প্রকার সম্পৃক্ততা নেই পুলিশে দায়ের করা মামলায় অভিযুক্ত ছাত্রদল নেতাকর্মীদের। তাছাড়া আদৌ সেখানে এমন ঘটনা ঘটেছে কিনা তা জানা নেই স্থানীয়দেরও। সুলতান মাহমুদ আরো দাবী করেন, ভুলতা এলাকায় ১৫টি অধিক ব্যাংকের শাখা কার্যালয় রয়েছে। এসবের মাঝে সিসি ক্যামেরা যুক্ত রয়েছে। ওইসব সিসিক্যামেরার ধারনকৃত ভিডিও দেখলেই বুঝা যাবে কেউ কোন প্রকার সন্ত্রাসী কর্মকান্ড, নাশকতায় জড়িত হয়নি। অথচ এ মামলায় অভিযুক্ত করা হয়েছে সাধারন শিক্ষার্থী ও ছাত্রদল নেতাকর্মীদের। এ ঘটনায় সুষ্ঠু তদন্ত করলেই নির্দোষ প্রমাণিত হবে তারা। তাই অবিলম্বে মিথ্যে অভিযোগের এ মামলা প্রত্যাহারের দাবী জানাই। তিনি উপজেলা ছাত্রদল নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, এখন অভ্যন্তরীন বিরোধের সময় নয়। অতীত ভুলে মিলেমিশে আমাদের ঐক্যবদ্ধ রাজনৈতিক কর্মসূচী বাস্তবায়ন করে দলকে চাঙ্গা করা জরুরী।
এ সময় মুড়াপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ শাখার যুগ্ম আহবায়ক শফিকুল ইসলাম নয়ন বলেন,আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচী পালন শেষে যারা বাসায় পৌছে যাই। অথচ বানোয়াট অভিযোগ দায়ের করে আমাদের দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। আমরা যাতে বিএনপির কোন কর্মসূচী করতে না পারি তাই অপচেষ্টা চালাচ্ছে ক্ষমতাসীন দল। তারা বিএনপিকে দমাতে পুলিশকে ব্যবহার করছে।
এরআগেএ মামলায় নারায়ণগঞ্জের রূপগঞ্জের ভুলতা এলাকায় গাড়ি ভাংচুরের ঘটনায় বিএনপির সহযোগী সংগঠনের ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। গত ২৮ মার্চ রবিবার রাতে ভুলতা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- রূপগঞ্জ মুড়াপাড়া কলেজ ছাত্র সংসদের সাবেক সাধারণ সম্পাদক স্বেচ্ছাসেবক দলের নেতা সোহেল মিয়া, যুবদলের নেতা বাবু ভূঁইয়া, মিলন মিয়া ও ছাত্রদলের নেতা রাকিব মিয়া।
রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) মোবারক হোসেন জানান, সন্ত্রাসবিরোধী আইনে মামলাটি দায়ের করা হয়। মামলায় ৩০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে গাড়ি ভাংচুরের ঘটনায় মোট ৫৫ জনকে আসামিকে করা হয়েছে। তিনি আরো বলেন, রবিবার সন্ধ্যায় ভুলতা সাওঘাট এলাকায় একটি ট্রাক ভাঙচুরের সময় পুলিশ ঘটনাস্থল থেকে চারজনকে আটক করেন। পরে তাদের আদালতে প্রেরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!