Logo
শিরোনাম :
রংপুরে অপহরণের ৬ ঘণ্টা পর স্কুলছাত্রী উদ্ধার কলারোয়াতে মুখ চেপে ধরে শিশুকে বলৎকার,রক্তক্ষরণ অবস্থায় হাসপাতালে ভর্তি দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে রংপুর জেলা ছাত্রদলের সভাপতি হিজবুলকে অব্যাহতি আশাশুনিতে এসিল্যান্ড শাহীন সুলতানার ভ্রামমাণ আদালত পরিচালনা দৌলতপুরে আদালতের আদেশ অমান্য করে অন্যের জমিতে বসতি নির্মানের অভিযোগ বরগুনায় বসতঘর এবং নয়টি দোকান আগুনে ছাই বাঁশখালীতে বসতঘর ভাংচুর ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গাজীপুরা লিফটের নিচে এক ব্যক্তির লাশ উদ্ধার চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টি না হওয়ায় আম উৎপাদনের শঙ্কা ঝিকরগাছায় দশ বছরের অবহেলিত রাস্তাটি একদিনে সংস্কার করলেন দুই সমাজ সেবক

রোয়াংছড়িতে করোনা ভাইরাস পরিস্থিতিতে সরকারের বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ

হ্লাছোহ্রী মারমা রোয়াংছড়ি:
বান্দরবানে রোয়াংছড়ি উপজেলাতে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতিতে সরকার বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছে। রোয়াংছড়ি উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা নিবার্হী অফিসার আব্দুল্যাহ আল জাবেদ স্বাক্ষরিত নোটিশ জারি করা হয় ৩১শে মার্চ ২০২১ বুধবার। দেশের মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বিদ্যমান পরিস্থিতি দিন দিন প্রকোপের কারনে সরকারের বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করেছেন।
(১) সকল ধরণের জনসমাগম (সামাজিক/রাজনৈতিক/ধর্মীয়/অন্যান্য) সীমিত করতে হবে। বিয়ে/জন্মদিনসহ যে কোন সামাজিক অনুষ্ঠান উপলক্ষে জনসমাগম নিরুুৎসাহিত করা হয়েছে। (২) মসজিদসহ সকল ধর্মীয় উপাসনালয়ে যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে। (৩) পযর্টন/বিনোদন কেন্দ্রে জনসমাগম সীমিত করতে হবে এবং সকল ধরণের মেলা আয়োজন নিরুৎসাহিত করা হয়েছে। (৪) গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং ধারণ ক্ষমতার ৫০ ভাগের অধিক যাত্রী পরিবহন করা যাবে না। (৫) ওষুধের দোকানে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা নিষ্চিত করতে হবে। (৬) সকল শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ থাকবে। (৭) অপ্রয়োজনীয় ঘোরাফেরা/আড্ডা বন্ধ করতে হবে। জরুরী প্রয়োজন ছাড়া রাত ৮টার পর বাইরে বের হওয়া যাবে না। (৮) প্রয়োজনে বাইরে গেলে মাস্ক পরিধানসহ সকল প্রকার স্বাস্থ্য বিধি পরিপালন নিশ্চিত করতে হবে। মাস্ক পরিধান না করলে কিংবা স্বাস্থ্য বিধি লঙ্ঘিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। (৯) হোটেল – রেস্তুোরাসমূহে ধারণ ক্ষমতার ৫০ ভাগের অধিক মানুষ প্রবেশ করা যাবে না। (১০) কর্মক্ষেত্রে প্রবেশ এবং অবস্থানকালীন সর্বদা বাধ্যতামূলক মাস্ক পরিধানসহ অন্যান্য স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে। সকল সরকারি নিদের্শনাসমূহ যথাযথভাবে পালনের জন্য অনুরোধ করা হয়েছে অন্যথায় আইন অনুযায়ী জেল ও আর্থিক জরিমানা করা হবে বলেই উপজেলার বিভিন্ন জনসমগম স্থান ও রোয়াংছড়ি বাজার, কচ্ছপতলী বাজারসহ বিভিন্ন প্রাঙ্গনে মাইকিং করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!