Logo
শিরোনাম :
অবৈধ কসাইখানা ও পরিবেশ দূষণের সংবাদ প্রচারে সাংবাদিককে হুমকি বগুড়ার উপশহর এলাকায় তরুণীর ঝুলন্ত লাশ উদ্ধার ভারতে কুরআনের ২৬টি আয়াত বাতিল চেয়েছেল ওয়াসিম রিজভী;তার বিরুদ্ধে পাল্টা রিট দায়ের যশোর ২৫০ শয্যা মেডিকেল হাসপাতালে আইসিইউ চালু ও খাদ্য দাবিতে মানববন্ধন চাঁপাইনবাবগঞ্জে রোজ মেডিকেল সেন্টারকে ভোক্তা অধিকার এর জরিমানা লকডাউন চলাকালীন কর্মহীন প্রতিটি পরিবার পাবে নগদ ৫০০ টাকা আশাশুনিতে ভ্রাম্যমান খাদ্য সামগ্রী বিক্রয়ের উদ্বোধন করলেন উপজেলা নির্বাহী অফিসার পাবনা জেলা আটঘরিয়া থানার হাফিজুর রহমান শ্রেষ্ঠ ওসি আশাশুনিতে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম এগিয়ে চলছে ঝালকাঠির নলছিটিতে সিটিজেন ফাউন্ডেশনের ইফতার সামগ্রী বিতরণ শুরু

কুয়াকাটা পর্যটন কেন্দ্র বন্ধ থাকায় অসহায় মানসিক ভারসাম্যহীন মানুষের মাঝে খাবার বিতরন

মোঃ সাইমুন ইসলাম,পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ
কুয়াকাটা জন্মভূমি ক্লাবের উদ্যোগে অসহায় গরীব মানসিক ভারসাম্যহীন মানুষের মাঝে খাবার বিতরন করা হয়েছে। মহামারী করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় গতো ১ এপ্রিল সরকারী নির্দশনা অনুযায়ী দুই সপ্তাহে জন্য পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয় প্রশাসনের পক্ষ থেকে পরর্বতী নির্দেশনা না দেয়া পর্যন্ত।

পর্যটন কেন্দ্র খোলা থাকা অবস্থায় বিভিন্ন খাবার হোটেল রেস্তোরাঁ এবং দোকান থেকে এই সমস্ত মানসিক ভারসাম্যহীন মানুষদেরকে খাবার দেয়া হতো। পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষনা করায় অনেক খাবার হোটেল বন্ধ করে ফেলেছে অসহায় গরীব মানসিক ভারসাম্যহীন মানুষ গুলোর খাবার বন্ধের পরিস্থিতি তৈরী হয়েছে এমনত অবস্থায় জন্মভূমি কুয়াকাটা ক্লাবের সদস্যরা অসহায় মানুষ গুলোর পাশে দাড়িয়েছে।

গতো বছর ২০২০ইং সালে করোনা পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় সরকার সারাদেশ লকডাউন ঘোষণা করেন মার্চ মাসের ২১ তারিখ তখনও এমন একটি পরিস্থিতি তৈরী হওয়ায় জন্মভুমি কুয়াকাটা গ্রুপ অসহায় গরীব মানসিক ভারসাম্যহীন মানুষের পাশে ছিলো এবং দৈর্ঘ ৬ মাসা দুই ব্যালা করে খাবার বিতরন করাহয় সংগঠনের সকল সদস্যদের অর্থায়নে এবং বিষয়টি তখনকার সয়ম কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার দৃষ্টিতে আসলে তিনিও আর্থী সহয়তা দিয়ে খাবার বিতরন চালু রাখতে সহযোগিতা করেন।

পাশাপাশি স্থানীয় সমাজ কর্মী ও বৃত্তবানরা এগিয়ে আসেন এবং সহযোগিতার হাত বারিয়েদেন। এবছর হঠাৎ কুয়াকাটা পর্যটন কেন্দ্র বন্ধ ঘোষনায় অসহায় মানুষ গুলোর কথা চিন্তা করে গতো বছরের মতো এবার খাবার বিতরনের উদ্যোগ নেয়াহয় কুয়াকাটা জন্মভূমি ক্লাবের পক্ষ থেকে।

কুয়কাটার পর্যটন উদ্যোক্তা ট্যুর অপারেটরে এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক)’র প্রেসিডেন্ট রুমান ইমতিয়াজ তুষার বলেন মানবতার সেবায় সব সময় সেচ্ছাসেবী সংগঠন কুয়াকাটা জন্মভূমি ক্লাবের অগ্রনী ভুমিকা বরা বরের মতো গতো বছর সারাদেশে করোনা পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় সরকার লকডাউন ঘোষণা করেন তখনো তারা অসহায় গরীব মানসিক ভারসাম্যহীন মানুষের পাশে ছিলো এবং খাবার বিতরন করছে। এবারও তার ব্যাতিক্রম নয় আশা করি যতোদিন পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে তারা সাস্থবিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে খাবার বিতরন করবে সামনের দিন গুলোতে তাদের এই মানবিক কাজটি অব্যাহত রাখবে।

জন্মভুমি কুয়াকাটা ক্লাবের উপদেষ্টা মোঃ জহিরুল ইসলাম মিরন বলেন আমরা গতো বছরের মতো এবারো আমাদের সকল সদস্যদের মতামতের ভিত্তিতে খাবার বিতরনের সিদ্ধান্ত নিয়েছি পাশাপাশি সমাজের বৃত্তবান যারা আছেন আপনারাও সহযোগিতা করবেন অসহায় গরীব মানসিক ভারসাম্যহীন মানুষ গুলোর জন্য অার্থীক সহয়তা দিয়ে।

ক্লাবের সভাপতি কে এম.বাচ্চু বলেন আমাদের সংগঠনে বেশির ভাগ সদস্যরা স্টুডেন্ট অল্প কিছু সংখ্যা ব্যাবসা প্রতিষ্ঠানের সঙ্গে জরুরিত চাইলেও আমরা বড়োকোন অর্থ সহযোগিতা করতে পারতেছিনা আমাদের সাধ্য অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি অসহায় মানুষ গুলোর কথা ভেবে প্রতিদিন খাবার দিতে। আমার অনুরোধ থাকবে যতোদিন পর্যটন কেন্দ্র বন্ধ থাকবে সরকারি বেসরকারী এনজিও ভিত্তিক সহযোগিতা পেলে খাবাটা চালিয়ে যেতে আমাদের জন্য অনেক সুবিধা হত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!