Logo
শিরোনাম :
আশাশুনিতে থানা পুলিশের বিশেষ অভিযানে সাজাপ্রাপ্ত আসামী আটক ঝালকাঠিতে লোকসান ঠেকাতে তাল গাছে আগুন দিয়ে বাবুই পাখির বাচ্চা হত্যা চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার কলারোয়া বালিয়াডাঙ্গা বাজারে ৬ টি দোকান পুড়ে ছাই বেনাপোলে সিনিয়র সাংবাদিক জামাল হোসেন করোনায় আক্রান্ত কলারোয়া চন্দনপুরে প্রায় একবছরের পরে আবারও এক করোনা রোগী শনাক্ত মহেশখালীর হোয়ানক ইউনিয়নে আওয়ামী যুবলীগ অফিস উদ্বোধন ১৪ এপ্রিল থেকে সারাদেশে ৭দিনের কঠোর লকডাউন নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি’র ধারাবাহিক অভিযানে ৯১৬৩ পিচ ইয়াবাসহ আটক ২ থমকে গেছে পাখা তৈরীর কারিগরদের জীবন জীবীকা  

চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ ধুলি ঝড়।। ক্ষনিকেই লন্ড-ভন্ড জনজীবন

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জে হঠাৎ ধুলি ঝড় হয়েছে। রোববার ৩টায় বিশ্বরোড মোড়ে এ ধুলি ঝড় হতে দেখা যায়। সকাল থেকে দুপুর পর্যন্ত আকাশের অবস্থা ভালো ছিলো। হঠাৎ বেলা গড়াতে না গড়াতেই আকাশটা কালো মেঘে ঢেকে যেতে দেখা যায়। সুত্র হতে জানা যায়, বিশ্বরোড, শান্তিমোড়, শিবতলা, লাহারপুর, মহারাজপুর, বালিয়াডাঙ্গা, চরঅনুপনগর, শিবগঞ্জ পৌরসভার কিছু এলাকায় এ ঝড় হতে দেখা যায়।

বিশ্বরোড এলাকার চা দোকানদার শওকত আলী জানান, যখন ধুলি ঝড় হতে শুরু করে, আশপাশে পড়ে থাকা পলিথিন, কাগজ, বাতাসের সাথে উঠে অবস্থা অস্বাভাবিক হয়ে উঠে। জন জীবন চলাচল অস্বাভাবিক হয়ে পড়ে।

রফিকুল আলম একজন ব্যঙ্কার। সে দুপুর বেলার খাবার শেষে অফিস যাওয়ার কথা। ঠিক সময় বাসা থেকে বাহির হয়। হঠাৎ ধুলিঝড়ের প্রবলে তাকে রিক্সা থেকে নামতে বাধ্য হয়।

কানসাটের আম চাষি রবিউল ইসলাম মুঠোফোনে জানান, এঝড় কিন্তু আমের জন্য অনেক ক্ষতিকর। মুকুল ফুটে আমার গুটি বের হলেও বৃষ্টি হয়নি। এতে করে আমের গুটির গোড়ার শক্ত হয়নি। এঝড়ে অনেক মুকুল ও আমের গুটি পড়ে থাকতে দেখা যায়। এ ঝড় শেষে যদি হালকা বৃষ্টি হয়। তাহলে আমের জন্য উপকারী।

সুত্র হতে জানা যায়, ধুলি ঝড় আর অনেক বেগে বাতাস হলেও ভ্যাঁপসা গরম ছিলো। আজকের দিনে জেলার তাপমাত্রা ছিলো সর্বোচ্চ ৩৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন ২০ ডিগ্রি সেলসিয়াস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!