Logo
শিরোনাম :
কলারোয়াতে ইরি-বোরো ধানে বাম্পার ফলনের সম্ভাবনা ছিঁড়ে নিয়ে গেল সেই আমটি! খুলনা বটিয়াঘাটা প্রেসক্লাবে মিথ্যা মামলার বিরুদ্ধে স্ত্রী ও কন্যার সংবাদ সম্মেলন করোনার দ্বিতীয় ডোজের টিকা নিলেন আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপি বগুড়া নিজ এলাকায় রমজানে অসহায় ৩০০ পরিবারের পাশে হিরো আলম পূবাইল প্রেসক্লাবের ত্রি-বার্ষিকী কমিটি গঠন চাঁপাইনবাবগঞ্জে জেলা কৃষক লীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ইউএনওর নির্দেশে আওয়ামী লীগ আওয়ামীলীগ পিটিয়ে জখমের অভিযোগ বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদ কমিটি গঠন শ্রমিক হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ

টঙ্গীতে সাবেক কাউন্সিলর আবুল হোসেনের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি : টঙ্গীর আউচপাড়া সুলতানা রাজিয়া রোডে মো: শহীদুল ইসলামের ছেলে মো: সাব্বির হোসেন জানান, আমাদের পৈত্রিক সম্পত্তিতে যাহার এসএ খতিয়ান নং-২০৩, আর এস খতিয়ান-৩০৪, এস এ দাগ-৬৮৩, ৬৮৪নং, আর এস-৯৯৫, মোট জমির পরিমাণ ৪৮শতাংশ। ইহার কাতে নালিশি সম্পত্তি ১০.৮৩শতাংশ। উক্ত সম্পত্তি ভোগ দখলে থাকা অবস্থায় বর্ণিত সম্পত্তি জোরপূর্বক দখল করার জন্য ভূমিদস্যু দাঙ্গাবাজ মো: আবুল হোসেন, আয়শা আক্তার, নূরুন্নাহার, মো: জুয়েল, মো: সোহেল, মো: বাবুসহ অজ্ঞাতনামা ১০/১৫জনের ভাড়াটিয়া সন্ত্রাসীসহ দখল চেষ্টা করে। এই ঘটনায় আমরা মালিক পক্ষ বাঁধা প্রদান করিলে আমাদেরকে সময় বুঝে জমি বেদখল, গুম, খুন এর হুমকি প্রদান করে চলে যায়। এই ঘটনাকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা অবনতির আশঙ্কায় বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালত বরাবর ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারায় একটি পিটিশন মামলা দায়ের করি। মামলা নং-২৬১। উক্ত আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত নালিশি সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য অফিসার ইনচার্জ টঙ্গী পশ্চিম থানা ও সহকারী কমিশনার ভূমি টঙ্গী অঞ্চলকে আদেশ প্রদান করে। উক্ত আদেশের পরিপ্রেক্ষিতে টঙ্গী পশ্চিম থানা বিবাদীদ্বয়কে গত ১২ মার্চ ২০২১ইং তারিখে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য একটি নোটিশ প্রদান করে। বিবাদি পক্ষ আইন অমান্যকারী ভূমিদস্যু স্থানীয় ক্ষমতাদর ব্যক্তিদের সহযোগিতায় উক্ত সম্পত্তিতে জোরপূর্বক স্থাপনা নির্মাণের কাজ অব্যাহত রেখেছে। প্রভাবশালী আবুল হোসেন ৫৪নং ওয়ার্ড থেকে সাবেক নির্বাচিত কাউন্সিলর ছিলেন। কাউন্সিলর থাকা অবস্থায় এলাকার মানুষের বাড়ি ঘরের ভিতর দিয়ে রাস্তা নেয়ার নাম করে অর্থ আদায় এমনকি অনেক লোককে হয়রানি করেছে। বাড়ি নির্মাণ করতে গেলে অনেকের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা দাবী করতেন। চাঁদা না দিলে নির্মাণ সামগ্রী নিতে তার বাহিনীর লোকদ্বারা বাধাগ্রস্ত করতেন। সরেজমিন ঘুরে এমনি একটি অভিযোগ পাওয়া গিয়াছে মধ্য আউচপাড়া রসুলবাগ এলাকার বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশিদ মোল্লা জানান কাউন্সিলর আবুল হোসেন তৎকালীন সময় আমার জমির ভিতর দিয়ে রাস্তা নেয়ার জন্য চেষ্টা করে। আমি যোগাযোগ করলে টাকা দাবী করে। টাকা দেয়ার প্রস্তাব রাজি না হইলে জোরপূর্বক আমার জমির ভিতর দিয়া রাস্তা নেয়। নাম প্রকাশে অনিচ্ছুক সুলতানা রাজিয়া রোডের এক বাসিন্দা জানান, বিগত কিছুদিন পূর্বে আমাদের মসজিদের নামে একটি কল ন্যাশনাল পলিমার কোম্পানীর কাছ থেকে মসজিদের অনুদানস্বরূপ নিয়া আসে। পরবর্তীতে কলটি তার ব্যক্তিগত বাড়িতে স্থাপন করে। ওনি লোকটি খুবই একজন লোভি, পরের সম্পদ আত্মসাতকারী। এ ধরনের লোকের বিচার হওয়া উচিত। আদালতের অভিযোগকৃত জমি দখলের বিষয়টি বার বার থানা পুলিশকে অবগত করে কোন ভাবেই অবৈধ দখল দারিত্বের হাত থেকে রক্ষা করা যাচ্ছে না। স্থানীয় একটি প্রভাবশালী নির্মাণাধীন কোম্পানী হলি-হোমস্ কোম্পানী এই নালিশি সম্পত্তিতে পেশী শক্তি ব্যবহার করে নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। এই ঘটনায় অবৈধ দখলবাজদের বিরুদ্ধে প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন ভোক্তভোগী পরিবার।
এ বিষয়ে অভিযুক্ত আবুল হোসেনের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান এই সম্পত্তি আমাদের ক্রয়কৃত সম্পত্তি। বর্তমানে এই সম্পত্তির উপর ৭ তালা বিল্ডিং নির্মাণ করে বসবাস করে আসছি। পানির কলের বিষয়ে আপনাকে বলেছে, ঠিক আছে অনেকেইতো অনেক রকম কথা বলে। বর্তমানে আমার শরীরটা ভালো না, পরে কথা হবে।
#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!