Logo
শিরোনাম :
কলারোয়াতে ইরি-বোরো ধানে বাম্পার ফলনের সম্ভাবনা ছিঁড়ে নিয়ে গেল সেই আমটি! খুলনা বটিয়াঘাটা প্রেসক্লাবে মিথ্যা মামলার বিরুদ্ধে স্ত্রী ও কন্যার সংবাদ সম্মেলন করোনার দ্বিতীয় ডোজের টিকা নিলেন আলহাজ্ব শেখ আফিল উদ্দিন এমপি বগুড়া নিজ এলাকায় রমজানে অসহায় ৩০০ পরিবারের পাশে হিরো আলম পূবাইল প্রেসক্লাবের ত্রি-বার্ষিকী কমিটি গঠন চাঁপাইনবাবগঞ্জে জেলা কৃষক লীগের ৪৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট ইউএনওর নির্দেশে আওয়ামী লীগ আওয়ামীলীগ পিটিয়ে জখমের অভিযোগ বরিশাল বিভাগীয় অনলাইন প্রকাশক ও সম্পাদক পরিষদ কমিটি গঠন শ্রমিক হত্যার প্রতিবাদে বরিশালে বিক্ষোভ সমাবেশ

বর্ষা এলেই কাদায় হাবুডুবু খেতে হয়,ভালো রাস্তার দেখা মেলেনি এখনো জিওসি গ্রামে

রোমান আহমেদ, গাজীপুর প্রতিনিধিঃ
গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ী ইউনিয়নের ১নং ওয়ার্ডের জিওসি গ্রামের দেড় কিলোমিটার মাটির রাস্তাটি ইটের সলিং করার দাবী এলাকাবাসীর। বিন্দুবাড়ী মাদ্রাসার দক্ষিণের রেলক্রসিং থাকে পশ্চিম দিক হয়ে এই রাস্তাটি জিওসি প্রাইমারী স্কুল পর্যন্ত এখনো হয়নি ইটের সলিং।

বেহাল অবস্থায় ওই এলাকার মানুষের জীবনযাত্রা। একটি রাস্তার জন্য দুর্ভোগ গ্রামের হাজারও মানুষের। বর্ষা মৌসুমে এলাকার মানুষের চলাচল করতে হয় অনেক কষ্ট করে। অতিরিক্ত কাঁদা আর পানির কারনে কোনো রিকশা তো দুরের কথা জুতা পায়ে হাটাই অসম্ভব ব্যাপার। দ্রুত রাস্তাটি ইটের সলিং করার জন্য স্থানীয় সংসদ সদস্যের দৃষ্টি আকর্ষন করেছেন এলাকার মানুষ।

মুলত এই রাস্তা দিয়ে মানুষ চলাচল করাসহ এলাকার কৃষকদের উৎপাদিত ধান, সবজিসহ অন্যান্য ফসল কৃষকরা বাজারজাত করতে পারে না। আধুনিক রাস্তার সুযোগ-সুবিধা থেকে বছরের পর বছর বঞ্চিত হয়ে আসছে জিওসি গ্রামের হাজারও মানুষ।স্থানীয় বাসিন্দারা অনেকেই জানান, দেশ স্বাধীনের পর থেকে মাটির এই রাস্তায় আজ পর্যন্ত ইটের সলিং হয়নি।

মাটির রাস্তার কারণে কেউ সহজে এই গ্রামের মেয়ে কিংবা ছেলেদের সঙ্গে বিয়েও দিতে চায় না। স্থানীয়রা জানান, রাস্তার উন্নয়নের জন্য অনেকবার আবেদন করেছি, কিন্তু কোন লাভ হয়নি। এই রাস্তাটি দ্রুত ইটের সলিং করা খুবই প্রয়োজন।

স্থানীয়রা আরো জানায়,এই রাস্তার কারণে ঝিমিয়ে পড়েছে আমাদের গ্রামের অর্থনৈতিক চাকা। কারণ গ্রামের যোগাযোগ ব্যবস্থা যদি ভালো না হয় সেই গ্রামের মানুষদের জীবনমানে কখনোই উন্নয়নের ছোঁয়া লাগে না। স্থানীয় ওয়ার্ড মেম্বার মিজানুর রহমান মিহার জানান,এই রাস্তাটির জন্য শ্রীপুর উপজেলায় দরখাস্ত করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!