Logo
শিরোনাম :
শিবগঞ্জ শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে ঈদ শুভেচ্ছা বিনিময়ে জেলা প্রশাসক বাগআঁচড়ায় থানা বিএনপির ঈদের শুভেচ্ছা বিনিময় মধুপুরের বহুল আলোচিত পুলিদা হত্যা মামলার প্রধান আসামি ৪১দিন পর গ্রেফতার ঝিকরগাছা শংকরপুর ইউনিয়নের সাবেক আলীগের নেতার আকষ্মিক মৃত্যু ঘরোয়া পরিসরে একই পোশাকে ঈদ উদযাপন করলো এক হাজি পরিবার ঝিকরগাছা কুলবাড়ীয়া শংকরপুর ফেরিঘাট জামে মসজিদে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত শিবগঞ্জে ঈদের নামাজ পড়তে গিয়ে ছাদ থেকে পড়ে এক মুসুল্লির মৃত্যু   চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ওসি মোজাফফর হোসেনের ঈদ উল ফিতরের শুভেচ্ছা চাঁপাইনবাবগঞ্জের চুনাখালি-মহাজনপাড়া ঈদগাঁ’র উদ্বোধন: দেশবাসীকে ঈদ উল ফিতরের শুভেচ্ছা রোয়াংছড়িতে ধর্ষণে চেষ্টার অভিযোগে আটক

চুনারুঘাট ইউএনওর ভুল সিদ্ধান্তের ফলে সফল হচ্ছে না প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্প

হবিগঞ্জ প্রতিনিধিঃ হবিগঞ্জ জেলা চুনারুঘাট উপজেলা গাজীপুর ইউনিয়নে ইকরতলী গ্রামে মুজিববর্য উপলক্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৭৪ টি আশ্রয়ন ঘর নির্মাণ করা হয়। গত ২৩/০১/২০২১ ইং তারিখে প্রধানমন্ত্রী গনভবন থেকে উক্ত ঘর গুলি ভূমি হীনদের হাতে ঘরের চাবি তোলেদেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর থেকে ঘর গুলিতে বসবাস করছেনা অধিকাংশ পরিবার। দেখা যায় প্রতিনিয়তই ৭৪ টি ঘরের মধ্যে ১৪-১৫ জন লোক আশ্রয়নের বসবাস করছে। কেন তারা আশ্রয়নে বসবাস করছেন না সেই বিষয়ে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করতে সরকারের পক্ষে উর্দ্ধতন কর্মকর্তা আসলে উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষ থেকে প্রত্যেক আশ্রয়ন কারীদেরকে মোবাইল ফোন করে আশ্রয়নে আনা হয়।

সে বিষয়ে জানতে চাইলে জানা যায় আশ্রয়ন থেকে তাদের পূর্বে বাড়ি ঘর প্রায় ১০/১৫ কিলোমিটার দুরে সেখানে তারা অনেকে অন্য জমিজমা চাষ করছেন। এখানে তাদের কর্ম করার মত কোন সুযোগ নেই ফলে জীবিকা তাগিদে তারা সে আশ্রয়নে বসবাস করছেন না।

এক দিকে পানির সমস্যা, অন্যদিকে বিদ্যুৎতের সমস্যা, যাতায়াতের সমস্যা, অনেক সমস্যা জানাচ্ছে । এলাকার স্হানীয় লোকজন বলেন, ১০/১৫/কিলোমিটার দুর থেকে এসে তারা কি কাজ করে জীবনযাপন করবে, এলাকার অনেক ভূমিহীন,স্বামী পরিত্যক্ত,বিধবা অসহায় লোক রয়েছে তাদের কে তালিকা করে বসবাসের সুযোগ দিলে প্রধানমন্ত্রীর উদ্দেশ্য সফল ভাবে বাস্তবায়ন হবে বলে মন্তব্য করেন সুশীল সমাজ।

ঘর মেরামতের পর পরই দেখা যায় জানালা ভাঙ্গা, দেওয়ালে দেখা যাচ্ছে ফাটল এমন অনিয়মের কারণে ভয়ে ঘর ছাড়ছেন অনেকে। এদিকে স্থানীয় অনেক অসহায় বিধবা নারী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট চাইতে গিয়ে বলেন আমাদের উপজেলা নির্বাহী কর্মকর্তার পায়ে ধরা বাকি রয়েছে তবুও তিনি আমাদেরকে একটি ঘর দেননি।

এদিকে ১নং গাজীপুর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ুন কবির খান জানান, আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় কে বলেছি এলাকার ভূমিহীনদের জন্য ঘর বরাদ্দ দেওয়া জন্য কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিৎ রায় দাশ কোন নজর দেন নি। তিনি বাহিরের লোক আশ্রায়নে স্হান দিয়েছেন যার ফলে তারা বসবাস করছে না।

প্রতিনিয়তই ঘরগুলি খালি পরে থাকবে ঠিক উদ্বোধনের পরথেকে ঘর গুলি ব্যবহার হচ্ছে না। স্হনীয়দের জন্য ঘর বরাদ্দ হলে একটি ঘরও খালি থাকবে না প্রধানমন্ত্রী উদ্দেশ্যে সফল ভাবে বাস্তবায়ন হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!