Logo

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা এবং গ্রেফতারের প্রতিবাদে বেনাপোলে মানববন্ধন

বিশেষ প্রতিনিধি : সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদ জানিয়ে বেনাপোলে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।
বুধবার সকাল ১০টায় বেনাপোল কাস্টমস্ হাউজের সামনে শার্শা ও বেনাপোলের সাংবাদিক সমাজের ব‍্যানারে ঘন্টাব‍্যাপী প্রতিবাদ সমাবেশ, মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

কর্মসূচিতে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এ ছাড়া রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান ও পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

 

প্রতিবাদ কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক। প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে। তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনো বৃথা যায় না।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মহাসিন মিলন, সাধারণ সম্পাদক রাশেদুর রহমান রাশু, সাংগঠনিক সম্পাদক মুসলিম উদ্দিন পাপ্পু, শার্শা প্রেসক্লাবের সভাপতি এম এ মুন্নাফ, সাধারণ সম্পাদক ইয়ানুর রহমান, সাংগঠনিক সম্পাদক ওসমান গনি, এটিএন বাংলার বেনাপোল প্রতিনিধি আহমদ আলী শাহীন, চ্যানেল এস এর সিনিয়র রিপোর্টার ইসমাইল হোসেন, এশিয়ান টিভির বেনাপোল প্রতিনিধি মিলোন,মোহনা টিভির যশোর প্রতিনিধি শিশির কুমার সরকার, সাংবাদিক  মনিরুল ইসলাম মনি শেখ নাসির উদ্দিন কামাল হোসেন বকুল মাহবুব, সাজেদুর রহমান,বিবিএস নিউজ টিভির সম্পাদক সেলিম আহম্মেদ,নির্বাহী সম্পাদক ইকরামুল ইসলাম, বার্তা সম্পাদক গাজী জয়নাল আবেদীন, মেহেদী হাসান, আব্দুল্লাহ ও টিটু  প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!