Logo
শিরোনাম :
গর্জনিয়ায় বাড়ি ভাংচুর মারধোর অপহরণ ও হত্যার হুমকি আলোচনার শীর্ষে টিউবওয়েল মার্কার প্রার্থী জাকির হোসেন চৌধুরী চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টিতে রাস্তার বেহাল দশা; সচেতন মহলের দাবি দ্রুত সংস্কারের চাঁপাইনবাবগঞ্জের চরবাগডাঙ্গা ইউনিয়নবাসী স্বাস্থ্যকেন্দ্র থেকেও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত মুজিববর্ষ উপলক্ষে বিএমএসএফ’র উদ্যোগে দোহারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন বাঁশখালীতে বাস সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ জন গুরুতর আহত কালো জাম মানব দেহে রোগ প্রতিরোগ ক্ষমতা বৃদ্ধিতে করে শার্শা উপজেলায় সকাল ৯টা থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে ব্যবসা প্রতিষ্ঠান পাটগ্রামে পরকীয়া সম্পর্কে জড়িয়ে প্রতিবেশী শ্বশুর- বউমা উধাও! শরীয়তপুরে ইসলামিক বক্তা আবু ত্ব-হা মোহাম্মদ আদনান নিখোঁজ এর প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে সাভারে প্রতিবাদ সমাবেশে

গোলাম সারওয়ার সজলঃ
প্রথম আলোর অনুসন্ধানী প্রতিবেদক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে সাভারে প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়েছে।

আজ(২০’ মে) সকাল ১১ টায় সাভার সিটি সেন্টারের সামনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

প্রতিবাদ সমাবেশে সাভার উপজেলা শাখার আহ্বায়ক মোহাম্মদ ইয়াসিন এর সভাপতিত্বে লিখিত বক্তব্য পাঠ করে সুনান সাভার উপজেলা শাখার সদস্য সচিব সোহেল রানা।

লিখিত বক্তব্যে,

বিসমিল্লাহির রহমানের রাহিম, আসসালামু আলাইকুম।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে উপস্থিত সকলকে ধন্যবাদ ও সংগ্রামী শুভেচ্ছা জানাচ্ছি।

আপনারা জানেন সম্প্রতি সাংবাদিক নির্যাতন ও কারাগারে প্রেরণের ঘটনা আমাদের সবাইকে কাঁদিয়েছে। শুধু তাই নয় সারাদেশে সাংবাদিকদের কণ্ঠরোধ করার অপচেষ্টা সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে।

আমরা শুরুতে, প্রথম আলোর অনুসন্ধানী সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে ৫ ঘণ্টা আটকে রেখে পুলিশে সোপর্দ করা ও গ্রেপ্তারের পর কারাগারে পাঠানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে রোজিনার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

আপনারা জানেন, রোজিনার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে তিনি বিনা অনুমতিতে স্বাস্থ্য সচিবের একান্ত সচিবের রুম থেকে গোপনীয় কাগজপত্র সরানো ও মোবাইলে ছবি তুলে নিয়ে অপরাধ করেছেন, তাই তার নামে মামলা দিয়ে তাকে জেলে পাঠানো হয়েছে।

এ ঘটনা স্বাধীন সাংবাদিকতা ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য মারাত্মক হুমকিস্বরূপ।

সচিবালয়ে সিসি ক্যামেরা লাগানো আছে, যদি রোজিনা ইসলাম বিনা অনুমতিতে কোনো ফাইল নিয়ে থাকেন বা ছবি তুলে থাকেন তা ফুটেজে থাকার কথা কিন্তু এখনও পর্যন্ত সরকার প্রশাসন তা দেখাননি।

সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও অধিদপ্তরের দুর্নীতির কথা আজ দেশের সকলের জানা, বিশেষ করে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিশাল চিত্র ইতোমধ্যেই জনসম্মুখে প্রকাশিত। করোনাকালে রিজেন্ট, জিকেজির দুর্নীতি, কিছু পূর্বে মিঠু সিন্ডিকেটের দুর্নীতি, স্বাস্থ্যের ডিজির গাড়ি চালকের দুর্নীতির খবরও দেশবাসী জানে।

সম্প্রতি ১ হাজার ৮০০ টেকনোলজিস্ট নিয়োগে কোটি টাকার বাণিজ্য, ৯ সরকারি হাসপাতালে ৩৫০ কোটি টাকার জরুরি কেনাকাটাসহ বেশ কিছু লোমহর্ষক দুর্নীতি অনিয়মের অনুসন্ধানী খবর রোজিনা ইসলামের রিপোর্টে দেশবাসী জানতে পেরেছে।

রোজিনা ইসলামকে আটক রাখা, নির্যাতন করা এবং গ্রেপ্তার স্বাস্থ্য মন্ত্রণালয়ের দুর্নীতিবাজ ওই সব আমলা প্রশাসনেরই আক্রোশের ফল।

ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জেবুন্নেসার অবৈধ সম্পদের বিবরণ স্যোসাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে; যেখানে কানাডায় তার ৩টি, সাউথ লন্ডনে ১টি, ঢাকায় ৪টি বাড়ি এবং গাজীপুরে ২১ বিঘা সম্পত্তি ও ব্যাংকে নামে বেনামে ৮০ কোটি টাকার এফডিআরের কথা উল্লেখ রয়েছে।

দুর্নীতি করা ছাড়া সৎ পথে তার বেতনের টাকায় একজন সরকারি আমলা কি করে এতো সম্পদের মালিক বনে যান। তাতে আমরা নিশ্চিত তার পেছনে বড় কেউ রয়েছে।

আমরা ওই আমলার সম্পদ অর্জনের বিষয়ে যথাযথ তদন্তের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ এবং রোজিনাকে নির্যাতনের দায়ে তাকে অপসারণ ও গ্রেপ্তারের দাবি জানাচ্ছি। একইসঙ্গে রোজিনা ইসলামের অবিলম্বে নিঃশর্ত মুক্তি দাবি করছি এবং বাক, সংবাদপত্রের স্বাধীনতার কণ্ঠরোধকারী কুখ্যাত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানাচ্ছি।

এ ঘটনায় মিডিয়ার সাথে সংশ্লিষ্ট সবাই শিরদাঁড় করে প্রতিবাদ ও প্রতিরোধে অংশ নিয়েছেন সবাইকে আবারো বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে ধন্যবাদ ও সংগ্রামী শুভেচ্ছা জানাচ্ছি।

এসময় সিনিয়র সাংবাদিক তোফায়েল হোসেন তোফা সানি, রওশন আহমেদ, স্বপন আহমেদ, জীবন আহমেদ,ওমর ফারুক,আবুল কালাম আজাদ বিপ্লব,সবুজ আহমেদ,আলী হোসেন, শহিদুল্লাহ সরকার,সোহেল রানা ২, নাজিমুদ্দিন মামুন, উজ্জল হোসাইন, মো: সাইফুল্লাহ, ওমর ফারুক মানিক,মুবিনুর রহমান রবিন,হাফিজুর রহমান,আবিদ হাসান নাফি সহ রাকিবুল ইসলাম রাকিব প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!