Logo
শিরোনাম :
দোহার নয়াবাড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা জরুরী অক্সিজেন সেবা চালু করলো এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল

কলারোয়া উপজেলা চেয়ারম্যান’র সহমর্মিতায় অসহায়-নিঃস্ব পরিবারে আশার-আলো

বিবিএস নিউজ ডেস্ক রিপোর্টঃ
সাতক্ষীরা কলারোয়া উপজেলা পরিষদের সম্মানিত সুযোগ্য চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম লাল্টু মহোদয়ের সহমর্মিতা এবং আন্তরিক সহযোগীতায় সরকারি বিভিন্ন সুবিধার আওতায় আসলো নিঃস্ব অসহায় সুবিধাবঞ্চিত একটি পরিবার। দেখছে বাঁচার ভবিষ্যত আশার-আলো।

মঙ্গলবার (২৫শে মে) সকালে কলারোয়া উপজেলার কেরালকাতা ইউনিয়নের বেড়বাড়ী গ্রামের পঙ্গু অসহায় নিঃস্ব ব্যক্তি মোঃ আতিয়ার রহমানের তিন সদস্যের পরিবারটিকে কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম লাল্টু মহোদয় উপজেলা পরিষদে ডেকে নিয়ে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিবন্ধী ভাতা, একটি বাসগৃহ সহ সরকারি অন্যান্য সুবিধা প্রাপ্তির জন্য উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সকল দপ্তরের কর্মকর্তাগণের সাথে সার্বিক আলোচনা করে সকল কার্যক্রম সম্পন্ন করেন। উপজেলা চেয়ারম্যান মহোদয় পঙ্গু আতিয়ার রহমানের সাথে দেখা করে সরকারি সকল সুবিধার বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে তাকে বিদায় জানান। অসহায় পরিবারটি দ্রুত সরকারি বিভিন্ন সুবিধার আওতায় আসায় চেয়ারম্যান মহোদয় সহ উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট সকল দপ্তরের কর্মকর্তাবৃন্দকে কৃতজ্ঞতা প্রকাশ এবং দোয়া কামনা করেন।

এবিষয়ে কলারোয়া উপজেলার চেয়ারম্যান, জেলা আ’লীগের নির্বাহী সদস্য, সাবেক উপজেলা আ’লীগের সাঃ সম্পাদক- মোঃ আমিনুল ইসলাম লাল্টু জানান, বর্তমান জনবান্ধব সরকার দেশের সকল সুবিধাবঞ্চিত অসহায় গৃহহীন মানুষকে সরকারি সুবিধার আওতায় আনার জন্য নানান কর্মসূচি হাতে নিয়েছে। আমি সহ উপজেলা প্রশাসনের সকল দায়িত্বরত কর্মকর্তাবৃন্দ এগুলো বাস্তবায়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও এধরণের জনকল্যাণমূখী কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য, ২৪শে মে সোমবার সকালে শার্শার বাগআঁচড়া বাজার থেকে সামিউল হোসেন (১৩) নামে একটি শিশুর মোবাইল ফোন এবং নগদ ৫ হাজার টাকা চুরি হলে রাস্তায় দাড়িয়ে ভীষণ কান্নাকাটি করছিল। সেখানে উপস্থিত নিষ্ঠাবান সাংবাদিক এবং মানবাধিকার কর্মী মোঃ হাসানূল কবীর (দৈনিক কালের চিত্র পত্রিকার শার্শা প্রতিনিধি ও কো-অর্ডিনেটর, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি) ক্রন্দনরত অসহায় দিশেহারা শিশুটির কথা শুনে ব্যথিত হৃদয়ে তাকে সান্ত্বনা দিয়ে সাথে করে নিয়ে গিয়েছিলেন শার্শা থানা পুলিশের কাছে বিষয়টি অবহিত করতে। এবং তার কাছ থেকে জানতে পারেন, সামিউল নিঃসম্বল গৃহহীন অসহায় পঙ্গু আতিয়ার রহমানের পরিবারের উপার্জনক্ষম একমাত্র অবলম্বন। জীবন-যুদ্ধে কূলকিনারাহীন অথৈ অজানা ভবিষ্যত পাড়ি দিতে হচ্ছে তাকে। তারই কায়িক পরিশ্রম এবং দুঃখ-কষ্টে তাদের দিন চলে। বাঁচার তাগিদে এবং বাবা-মায়ের মুখে দুমুঠো অন্ন তুলে দিতে তাকে কোমল হাতে ধরতে হয়েছে সংসারের কঠিন হাল। তার পিতা ৭ মাস পূর্বে প্যারালাইজড হয়ে চিকিৎসার অভাবে এখন মানসিক ভারসাম্যহীন। সামিউলের পরিবার এখনও পায়নি কোন সরকারী সুবিধা। ২৪শে মে “পারলো এই অসহায় নিঃসম্বল শিশুটিকে এতো বড় ক্ষতি করতে, কাঁপলোনা হৃদয়, হায়রে পাষণ্ড!” শিরোনামে সাংবাদিক হাসানূল কবীর একটি প্রতিবেদন সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করলে বিষয়টি তাৎক্ষণিক কলারোয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মহোদয়ের দৃষ্টিগোচর হয়। উপজেলা চেয়ারম্যান মহোদয় সকল সুবিধা দেওয়ার আশ্বাসে সাংবাদিক মোঃ হাসানূল কবীরকে ২৫শে মে সকালে অসহায় পরিবারটিকে উপজেলা পরিষদে নিয়ে যেতে বলেন। এবং সেই মোতাবেক আজ মঙ্গলবার সকালে সেখানে সকলে উপস্থিত হলে এসংক্রান্ত সকল কার্যক্রম সম্পন্ন হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!