Logo
শিরোনাম :
চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা জরুরী অক্সিজেন সেবা চালু করলো এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল ঘুমধুমস্থ রেডিয়েন্ট গার্ডেন পরিদর্শনে পুলিশ সুপার জেরিন আকতার

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে ভারতীয় ট্রাক চালক ও সহকারীদের পরানো হয়েছে লাল ফিতা

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ

অবশেষে নানান জল্পনা কল্পনার পর সোনামসজিদ বন্দর ব্যবহারকারি ভারতীয় ট্রাক চালক ও সহকারিদের গলায় পরানো হয়েছে লাল ফিতা। বৃহস্পতিবার সকালে প্রবেশমুখ জিরোপয়েন্টে বর্ডারগার্ড বাংলাদেশ বিজিবি সদস্য এবং পানামা কর্তৃপক্ষ তাদের গলায় লাল ফিতা পরিয়ে দেন।

সোনামসজিদ বন্দর পরিচালনাকারি প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেডের পোর্ট ম্যানেজার মাইনুল ইসলাম জানান,সম্প্রতি সময়ে চাঁপাইনবাবগঞ্জ জেলা করোনার হটস্পটে পরিনত হয়েছে। তা থেকে উত্তোরনের জন্য জেলায় চলছে সাত দিনের কঠোর লকডাউন। এরই মাঝে ভারতে ছড়িয়ে পড়েছে মহামরি ভ্যারিয়েন্ট।

মাইনুল ইসলাম আরও জানান, প্রতিদিন অন্তত ১ হাজার ভারতীয় ট্রাক চালক এবং সহকারি বাংলাদেশে গাড়ী নিয়ে প্রবেশ করে। তারা বন্দরে এসে অবাধে এসে চলাফেরা করায় আতঙ্কিত হয়ে পড়েছিল বন্দর ব্যবহারকারিরা।

বিশেষ করে হাজার হাজার শ্রমিকদের নিয়ে উদ্বিগ্ন ছিল জেলার মানুষ। লাল ফিতা পরিয়ে এখন হতে ভারতীয়দের আলাদা করা হল। যতক্ষন পর্যন্ত তারা বাংলাদেশে অবস্থান করবে সব সময় ফিতা গলায় রাখা বাধ্যতামূলক করা হয়েছে। যদি কেও ফিতা ব্যবহার না করে তবে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সোনামসজিদ স্থলবন্দর পরিচালনা কমিটির সভাপতি শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিব আল রাব্বি জানান, ভারতীয় ট্রাক চালক এবং সহকারিদের অবাধ চলাচলের কারনে ভারতীয় ভ্যারিন্টে নিয়ে আতঙ্কিত সীমান্তবর্তী জেলার মানুষ।

তাদের মাধ্যমে কেও যেন সংক্রমিত হতে না পারে সে জন্যই ভারতীয় চালক ও সহকারিদের লাল ফিতা পরানোর ব্যবস্থা করা হয়েছে। যতদিন পর্যন্ত করোনার সংক্রমন থাকবে ততদিন পর্যন্ত এই নির্দেশনা বলবৎ থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!