Logo
শিরোনাম :
চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা জরুরী অক্সিজেন সেবা চালু করলো এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল ঘুমধুমস্থ রেডিয়েন্ট গার্ডেন পরিদর্শনে পুলিশ সুপার জেরিন আকতার

আশাশুনির শোভনালী ব্রীজ টু কালিবাড়ি গামী জরাজীর্ণ সড়ক;দ্রুত সংস্কারের দাবি এলাকাবাসীর

বি এম আলাউদ্দীন,আশাশুনি প্রতিনিধি:
দীর্ঘ দিন যাবৎ খুবই নাজুক হয়ে পড়ে থাকা আশাশুনি উপজেলার মরিচ্চাপ বেইলি ব্রীজটি গত সোমবার (২৪ মে) সর্বোচ্চ ১০ টন এর অধিক মালামাল পারাপারে নিষেধাজ্ঞা অমান্য করে অতিরিক্ত ইটবোঝাই ট্রাক দুর্বল ব্রীজ পার হতে গিয়ে ব্রীজের পাত ভেঙ্গে ট্রাক নদীর চরে পড়ে ব্রীজটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ে।
বর্তমানে জেলা সদরসহ বিভিন্ন এলাকার সাথে আশাশুনির যোগাযোগের একমাত্র বিকল্প সড়ক হিসাবে ব্যবহৃত শোভনালী ব্রীজ টু কালিবাড়ি (চাম্পাফুল) বাজার পর্যন্ত সড়কের করুন অবস্থায় যানবাহন চলাচল ও পথচারীরা পড়ছে চরম বিপাকে। ব্যস্ততম সড়কটির অবস্থা এতটাই বেহাল যে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। শোভনালী ব্রীজের কাজ সম্পন্ন হওয়ার পর থেকে আশাশুনি উপজেলার বিভিন্ন ইউনিয়নসহ কালীগঞ্জ উপজেলার অধিকাংশ পথচারী জেলা শহরের সাথে যোগাযোগের সটকট হিসাবে এ সড়কটিকেই বেছে নিয়েছেন। এরপর সম্প্রতি বেইলি ব্রিজ ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় বিকল্প শোভনালী ব্রীজ টু কালিবাড়ী বাজার সড়কের চাপ বেড়েছে দ্বিগুণ।
বর্তমানে সড়কটির গুরুত্ব বেড়ে দ্বিগুণ হওয়ার প্রতিদিন শত শত ভারী ও সাধারণ যানবাহনের পাশাপাশি মটর সাইকেল, ইজিবাজইক, ইঞ্জিন ভ্যান, চার্জার ভ্যান, নছিমন, করিমন, বাই সাইকেল চলাচল করে থাকে। সড়কের অনেক স্থানে পিচ পাথর উঠে সড়কের মধ্যে ছোট বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের দু’পাশে মৎস্য ঘের থাকায় ভারী যানবাহনের চাপে দু’পাশ ডেবে গিয়ে গর্তের সৃষ্টি হওয়ায় ছোট যানবাহন নিয়মিত দুর্ঘটনা কবলিত হচ্ছে। এসব স্থানে পানি জমে বিপত্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে।
বর্তমান প্রেক্ষাপটে ব্যস্ততম সডকটির দুরবস্থা নিয়ে সাতক্ষীরা-০৩ আসনের এমপি প্রতিনিধি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শম্ভুজিত মন্ডলের সাথে কথা হলে তিনি প্রতিবেদককে জানান, আশাশুনি মরিচ্চাপ বেইলি ব্রিজটি যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় বিকল্প সড়ক হিসাবে ব্যবহৃত শোভনালী ব্রীজ টু কালিবাড়ী (চাম্পাফুল) বাজার সড়কের উপর চাপ বেড়েছে কয়েক গুন। প্রতিনিয়ত ভারী যানবাহন থেকে শুরু করে ছোট-বড় অসংখ্য যানবাহন যাতায়াত করছে এ সড়ক দিয়ে। পূর্ব থেকে জরাজীর্ণ এ সড়ক বিগত কয়েক দিনের চাপে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়ার মত অবস্থায় পরিনত হয়েছে। তাছাড়া ধারণক্ষমতার ওপরে যানবাহন চলাচলের কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। তিনি আরও বলেন, রাস্তাটির দুরবস্থা নিয়ে আমি জেলা এবং উপজেলা এল জি ই ডি কর্মকর্তাদের সাথে কথা বলেছি। সর্বশেষ আমি সাবেক স্বাস্থ্যমন্ত্রী, অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি স্যারের সাথে একমাত্র বিকল্প রাস্তা এবং রাস্তাটির বর্তমান বেহাল অবস্থা নিয়ে কথা বলেছি। সাবেক স্বাস্থ্যমন্ত্রী মহোদয় আমাকে রাস্তাটি দ্রুত সংস্কারের বিষয়ে আশ্বস্ত করেছেন।
রাস্তাটি সংস্কারের জন্য যথাযথ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে এলাকাবাসী জোর দাবি জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!