Logo
শিরোনাম :
খুলনা বটিয়াঘাটায় ২দিন ব্যাপি ভূমি সেবা প্রশিক্ষণ সমাপ্ত শাজাহান খান আগামীতে শেখ হাসিনারও পদত্যাগ চাইতে পারে। দোহার প্রেসক্লাব নির্বাচন: প্রতীক বরাদ্দ শার্শায় ভাই ভাই ফার্মেসির শুভ উদ্বোধন গর্জনিয়ায় বাড়ি ভাংচুর মারধোর অপহরণ ও হত্যার হুমকি আলোচনার শীর্ষে টিউবওয়েল মার্কার প্রার্থী জাকির হোসেন চৌধুরী চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টিতে রাস্তার বেহাল দশা; সচেতন মহলের দাবি দ্রুত সংস্কারের চাঁপাইনবাবগঞ্জের চরবাগডাঙ্গা ইউনিয়নবাসী স্বাস্থ্যকেন্দ্র থেকেও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত মুজিববর্ষ উপলক্ষে বিএমএসএফ’র উদ্যোগে দোহারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন বাঁশখালীতে বাস সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ জন গুরুতর আহত

মাতারবাড়ীতে স্থায়ী ও টেকসই বেড়িবাঁধের দাবিতে গণস্বাক্ষর ও মানববন্ধন অনুষ্ঠিত

ইঞ্জি. হাফিজুর রহমান খান, কক্সবাজার: মহেশখালী উপজেলার
মাতারবাড়ী ইউনিয়নের জেলেপাড়া থেকে সাইটপাড়া পর্যন্ত দীর্ঘ ৫ কি.মি. স্থায়ী ও টেঁকসই বেড়িবাঁধের দাবিতে মাতারবাড়ীর শিক্ষিত যুব ও ছাত্র সমাজের মানববন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৮মে শুক্রবার বেলা ৩.৩০মিনিটের নয়াপাড়া সংলগ্ন বেড়িবাঁধ এলাকায় উক্ত মানববন্ধন ও গণস্বাক্ষর অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশের বিভিন্ন কলেজ ও ইউনিভার্সিটি পড়োয়া শিক্ষার্থী ও স্কুল শিক্ষক । বক্তরা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও মহেশখালী কুতুবদিয়া আসনের এমপি আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এর দৃষ্টি আকর্ষণ করে বলেন,“১৯৯৮ এর পর থেকে দীর্ঘ ২২ বছর ধরে এই বেড়িবাঁধটি কেবল নামে মাত্র সংস্কার করেছে। নানা দূর্যোগের সর্বপ্রথম এই বেড়িবাঁধটিই মাতারবাড়ীকে রক্ষা করে।সময়ে সময়ে বর্ষার আগে কেবল দায় এড়ানোর জন্য করা করা হতো। ঘূর্ণিঝড় ইয়াসের ফলে আজ সেই বেড়িবাঁধ বিলিন হয়ে গেছে। দ্রুত যদি এই বেড়িবাঁধ নতুন করে নির্মাণ করা না হয়, তাহলে মাতারবাড়ী হুমকির মুখে পড়তে পারে। তাই আমরা দ্রূত এই বেড়িবাঁধ নতুন করে নির্মাণের দাবি জানাচ্ছি।”

উক্ত মানববন্ধনে সঞ্চালনায় ছিলেন আব্দুল আমিন জয় ৷ এ সময় মাতারবাড়ীর স্থানীয় যুব সমাজ ও বিভিন্ন স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

জিও ব্যাগ না দিয়ে ইটের ব্লক দিয়ে মাতারবাড়ীর চারদিকে টেঁকসই বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান স্থানীয়রা। গত ২৬শে মে ঘূ্ণিঝড় ইয়াস’র কারণে দীর্ঘ এক যুগের অধিক অরক্ষিত বেড়িবাঁধটি বিলিন হয়ে যায়। বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় প্রায় দুই শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়ে যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!