Logo
শিরোনাম :
সাংবাদিক ফয়সাল রাকিব’র জন্মদিন উদযাপন নওগাঁর পোরশা বিষ্ণপুর গ্রামে BNP এর জোড়পূর্বক হাসুয়া রামদার ভয় দেখিয়ে জমি দখল শার্শার বিশিষ্ট বস্ত্র ব্যাবসায়ীর আকষ্মিক মৃত্যু নদী ভাংঙ্গ মেঘনা পাড়ের মানুষের কাছে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম আম রাজ্যের তিন রাজার গল্প নাইক্ষ্যংছড়ি বাজার কখন সিসি ক্যামরার আওতায় আশাশুনির গুনাকরকাটি দরবার শরীফ মসজিদের দানবক্স থেকে টাকা চুরি চেয়ারম্যানকে জড়িয়ে মিথ্যা মামলার নিষ্পত্তি চায় এলাকাবাসী রূপগঞ্জে সাংবাদিকের রিয়াজের উপর সন্ত্রাসী হামলা, অবস্থা আশঙ্কাজনক ঝিকরগাছা বড়পোদাউলিয়ায় রাস্তা দখল করে প্রাচীর নির্মাণের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জে করোনার সংক্রমণ রোধে ফের ৭ দিনের বিশেষ কঠোর লকডাউন

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
চাঁপাইনবাবগঞ্জের করোনার সংক্রোমণ রোধে ফের ৭ দিনের বিশেষ লকডাউন ঘোষণা করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ।

সোমবার (৩১ মে) দিবাগত রাত ১২ টা থেকে এ লকডাউন কার্যকর হবে আগামি সোমবার (৭ জুন) দিবাগত রাত ১২ টা পর্যন্ত।সোমবার (৩১ মে) বেলা ১২ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের হলরুমে এ প্রেস বিফ্রিং-এ তথ্য নিশ্চিত করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন, সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। লকডাউন চলাকালীন সময়ে কোন প্রকার যানবাহন রাজশাহী/নওগাঁ থেকে চাঁপাইনবাবগঞ্জে প্রবেশ করতে পারবেনা এবং চাঁপাইনবাবগঞ্জ থেকেও কোন যানবাহন জেলার বাইরে যাবেনা।

সাপ্তাহিক হাটবন্ধসহ সকল প্রকার দোকানপাট বন্ধ থাকবে। কাঁচাবাজার ও ফার্মেসীর দোকান বন্ধ থাকবে, যদিও খোলা থাকে তাহলে ওই সব স্থানে ভীড় করা চলবেনা। আড়ত ও বাগান থেকে স্বাস্থ্যবিধি মেনে আম ক্রয় বিক্রয় করা যাবে।

জরুরী প্রয়োজনে চলাচলকারী সকলকে ব্যাধ্যমূলকভাবে মাক্স পরিধান করতে হবে। শিল্পকারখানা স্বাস্থ্যবিধি মেনে চালু থাকবে, তবে শ্রমিকদের স্ব-স্ব প্রতিষ্ঠান কতৃক নিজস্ব পরিবহণ ব্যবস্থাপনায় আনা-নেয়া নিশ্চিত করতে হবে।

জরুরী সকল সেবা নিষেধাজ্ঞার আওতাবহির্ভূত থাকবে। বহিরাগত আম ব্যবসায়ীরা জেলায় এসে স্বাস্হ্যবিধি মেনে আম ক্রয় বিক্রয় করতে পারবে। জরুরী প্রয়োজন ছাড়া বাইরে যাওয়া যাবেনা। হোটেল ও রেস্তোরায় বসে খাওয়া যাবেনা শুধু বিক্রয় করা যাবে। শপিং মল বন্ধ থাকবে, মসজিদে ২০ জন মুসল্লি নিয়ে নামাজ পড়তে হবে।

জেলা প্রশাসক আরোও বলেন, চাঁপানবাবগঞ্জে বর্তমানে করোনা ভাইরাস শনাক্তের হার কমেছে। গত মঙ্গলবার (২৫ মে) লকডাউনের প্রথমদিন করোনা সংক্রোমণের হার ৫৫ শতাংশ ছিলো।

গত ৬ দিনের বিশেষ লকডাউনে সংক্রোমণের হার কমে ৩৩ দশমিক ৬৯ শতাংশে নেমেছে।করোনা সংক্রোমণের হার আরো কমানোর জন্য জেলায় দ্বিতীয় ধাপে ফের ৭ দিনের লকাডাউন ঘোষণা করা হলো। সকলকে সচেতন থাকার আহবান জানান তিনি ডিসি।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক এ.কে.এম তাজকির উজ-জামান, সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী, পুলিশ সুপার এ.এইচ.এম আব্দুর রকিব, সহকারী কমিশনার রুহুল আমিন, চন্দনকর, রবিন মিয়া, উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন বলেন, শেষ খবর পাওয়া পর্যন্ত পিসিআর, জেন এক্সপার্ট ও এন্টিজেন টেষ্টে ২৭৬ জনের নমুনায় ৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। জেলায় মোট করোনায় আক্রান্ত হয়েছে ১৮২০ জন। মোট করোনায় প্রাণ হারিয়েছে ৩২ জন। জেলার করোনার ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছে ২০ জন। বর্তমানে চিকিৎসাধীন আছে ৬৬৯ জন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!