Logo
শিরোনাম :
চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা জরুরী অক্সিজেন সেবা চালু করলো এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল ঘুমধুমস্থ রেডিয়েন্ট গার্ডেন পরিদর্শনে পুলিশ সুপার জেরিন আকতার

বেড়িবাঁধের দাবি করা তরুণদের মারধরের ঘটনায় প্রতিবাদের ঝড়, জড়িতদের শাস্তি দাবি

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরা উপকূলে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে কাফনের কাপড় পরে আন্দোলনের ঘটনায় ক্ষিপ্ত হয়ে উপকূলের দুই স্বেচ্ছাসেবককে শারীরিকভাবে লাঞ্ছিত করায় পদ্মপুকুর ইউপি চেয়ারম্যান অ্যাড. আতাউর রহমান ও পাউবোর সেকশন অফিসার আলমগীর হোসেনের বিচারের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ মে) বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সম্মিলিত সামাজিক সংগঠন জোটের আয়োজনে এই বিক্ষোভ সমাবেশ হয়।
এসময় সাতক্ষীরা ব্লাড ফাউন্ডেশন সমন্বয়ক মইনুল আমিন মিঠুর সঞ্চালনায় ও আমরা বন্ধুর সিনিয়র সদস্য গাজী আসাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, দ্য এডিটরস এর ডেপুটি এডিটর শেখ হারুন-উর-রশিদ, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, ভালোবাসার মঞ্চের সভাপতি আকরামুল ইসলাম, সাতক্ষীরা স্টুডেন্টস সোসাইটির সভাপতি সভাপতি শাকিল হোসেন, স্বেচ্ছাসেবক হোসেন আলী, আমরা বন্ধুর সদস্য ফাহাদ হোসেন ও সাকিব হোসেন প্রমূখ।

বক্তারা বলেন, উপকূলের বেড়িবাঁধ জরাজীর্ণ হয়ে পড়ায় আইলার পর থেকেই সাতক্ষীরা উপকূলের মানুষ চরম অনিরাপত্তার মধ্যদিয়ে জীবনযাপন করছে। দীর্ঘদিনেও টেকসই বেড়িবাঁধ নির্মিত না হওয়ায় বসবাসের অযোগ্য হয়ে পড়ছে উপকূলীয় এলাকায়। সেই উপকূলের মানুষের জানমালের নিরাপত্তায় টেকসই বেড়িবাঁধের জন্য স্থানীয়রা উদ্যোগী হয়ে আন্দোলনের নামলে জনপ্রতিনিধিদের খুশি হওয়ার কথা।

কিন্তু পদ্মপুকুরে তার ব্যতিক্রম ঘটলো। সেখানে আন্দোলনে নামায় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ক্ষেপে গিয়ে স্বেচ্ছাসেবকদের লাঞ্ছিত করলেন। আর পাউবো কর্মকর্তা জেলে ভরার হুমকি দিলেন। কিন্তু কেন? নিশ্চয় টেকসই বেড়িবাঁধ হলে তাদের বেড়িবাঁধ কেন্দ্রিক রুটি রুজি বন্ধ হয়ে যাবে।
বক্তারা ২৪ ঘণ্টার মধ্য জলবায়ু যোদ্ধা শাহিন বিল্লাহ ও ইয়াসির আরাফাতকে লাঞ্ছিতের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।
এদিকে, জলবায়ুযোদ্ধা হিসেবে পরিচিত শাহীন বিল্লাহ ও ইয়াসির আরাফাতকে লাঞ্ছিত করার প্রতিবাদে সাতক্ষীরার তালায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৩০ মে) সকালে তালা ডাকবাংলোর সামনে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।
আমরা বন্ধু ফাউন্ডেশনের সমন্বয়ক এস এম নাহিদের হাসানের সঞ্চালনায় প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন তালা প্রেসক্লাবের সভাপতি ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা পানি কমিটির সাধারণ সম্পাদক মীর জিল্লুর রহমান, তালা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক বিএম জুলফিকার রায়হান, তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদি, বে-সরকারি উন্নয়ন সংস্থা উত্তরণ এর কর্মকর্তা জাহিন শামস্ সাক্ষর, আমরা বন্ধু তালা উপজেলা টিমের সরদার সাব্বির আহম্মেদ, তালা ব্লাড ব্যাংকের এডমিন আব্দুল্লাহ আল মামুন সৈকত, গ্রীন ম্যানের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সজীব প্রমূখ।
এ সময় বক্তারা বলেন, শ্যামনগরের পদ্মপুকুর ইউপি চেয়ারম্যান আতাউর রহমানের মতো কিছু জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কতিপয় কর্মকর্তারা চায় না উপকূলে টেকসই বেড়িবাঁধ হোক। এজন্য তারা জলবায়ু যোদ্ধা শাহীন বিল্লাহকে লাঞ্ছিত করেছে।
বক্তারা ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ও পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাকে আইনের আওতায় আনার দাবি জানান।
অনুরূপভাবে প্রতিবাদ ও নিন্দার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। সকলেই দুই তরুণ স্বেচ্ছাসেবককে মারধরের ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছেন।

প্রসঙ্গত, সাতক্ষীরা উপকূলের জানমালের সুরক্ষায় টেকসই বেড়িবাঁধের দাবিতে কাফনের কাপড় পরে অবস্থান কর্মসূচি পালন করায় শনিবার শত শত মানুষের সামনে দুই জলবায়ু কর্মীকে মারধর করের স্থানীয় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান ও পাউবো কর্মকর্তা আলমগীর হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!