Logo
শিরোনাম :
চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা জরুরী অক্সিজেন সেবা চালু করলো এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল ঘুমধুমস্থ রেডিয়েন্ট গার্ডেন পরিদর্শনে পুলিশ সুপার জেরিন আকতার

বৃষ্টির কারণে জলাবদ্ধতা ও মাশার অতিষ্টতায় বরিশাল বাসি!

সৈয়দ নাঈমঃ টানা দুর্যোগপূর্ণ আবহাওয়া-বৃষ্টির কারণে জলাবদ্ধতা ও মশার প্রভাবের শিকার হচ্ছে বরিশাল নগর বাসি।

গত এক সপ্তাহে ২৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে স্থানীয় আবহাওয়া অফিস। ভারী বৃষ্টিতে নিম্নাঞ্চলসহ নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

এদিকে আটকে পড়া বৃষ্টির পানি নিষ্কাশনের জন্য নগরীর বিভিন্ন খালের ময়লা-আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে সিটি করপোরেশন।

বরিশাল আবহাওয়া অফিস জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর সঞ্চালনশীল মেঘমালার প্রভাবে লঘুচাপের কারণে গত ১৮ সেপ্টেম্বর থেকে বরিশালে বিরামহীন বৃষ্টি হচ্ছে। গত ১ সপ্তাহে বরিশালে ২৭০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। সব শেষ গত বুধবার সকাল ৯টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায় ৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়।

সাগরে লঘুচাপের কারণে স্বাভাবিকের চেয়ে নদ-নদীর পানি কিছুটা বৃদ্ধি পেয়েছে। জোয়ারের পানি ঢুকে এবং ভারী বৃষ্টিতে নিম্নাঞ্চলসহ নগরীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। খাল ও ড্রেনগুলো দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সহসাই নামছে না আটকে পড়া পানি। এ কারণে চরম দুর্ভোগে পড়েছেন নগরবাসী।

নগরের বাসিন্দা ও বরিশাল ব্রজমোহন কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আতিক নাঈম সহ অন্যন্য বাসিন্দারা সিটি করপোরেশের প্রতি দাবি জানায়, এই জলবদ্ধতা-মশার প্রকোপ থেকে রক্ষা পেতে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে নিরসন করে।

এদিকে নগরীর ২৪টি খাল সংস্কারের জন্য মন্ত্রণালয়ে পাঠানো প্রায় ২ হাজার কোটি টাকার একটি প্রকল্প দীর্ঘদিনেও অনুমোদন না হওয়ায় সহসাই জলাবদ্ধতা থেকে রেহাই পাচ্ছে না নগরবাসী। তবে সিটি করপোরেশন নিজস্ব জনবল এবং লজিস্টিক সাপোর্ট দিয়ে সাময়িকভাবে ময়লা-আবর্জনা পরিষ্কার করে নগরীর খালগুলোর প্রবাহ স্বাভাবিক রাখার চেষ্টা করছে বলে জানিয়েছেন বিসিসি’র প্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা ডা. মো. রবিউল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!