Logo

বাঁশখালীতে প্রজন্ম চট্টগ্রাম ও ক্যাব যুব গ্রুপ’র সাথে নবাগত নির্বাহী কর্মকর্তার মতবিনিময় সভা

মোহাম্মদ এরশাদ,বাঁশখালী প্রতিনিধি :
বৃহত্তর চট্টগ্রাম জেলার তারুণ্যদীপ্ত শিক্ষার্থীদের মুক্তবুদ্ধি চর্চার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন “প্রজন্ম চট্টগ্রাম (প্রজন্ম বাঁশখালী) বাঁশখালী উপজেলা শাখার পরিচালনায় “প্রমোটিং চট্টগ্রাম ট্যুরিজম অব বাঁশখালী ও বাঁশখালী স্টুডেন্টস ইউনিটি চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয়’র যৌথ আয়োজনে বিগত ২০০৬ সালে অনুষ্ঠিত “একযোগে লড়ি বাঁশখালী গড়ি” শ্লোগানে-বাঁশখালীর সার্বিক অবকাঠামোগত উন্নয়নে ২১ দফা দাবির আলোকে গত ৩০ মে, রবিবার, সকাল ১১টায় বাঁশখালী উপজেলা ভবনে চট্টগ্রাম বিভাগীয় সহকারী কমিশনার মো. সাইদুজ্জামান সম্প্রতি বাঁশখালী উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা হিসেবে নিযুক্ত হওয়ায় এক সৌজন্য ফুলেল শুভেচ্ছা বিনিময় প্রজন্ম চট্টগ্রামের প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী ও মিডিয়া কনসালটেন্ট চৌধুরী জসীমুল হকের নেতৃত্বে অনুষ্ঠিত হয়।

সাথে ছিলেন প্রজন্ম চট্টগ্রাম-বাঁশখালী শাখার অন্যতম প্রতিষ্ঠাতা এডভোকেট জুবেদ মাহমুদ চৌধুরী, বাঁশখালী শাখার সাধারণ সম্পাদক প্রকৌশলী এস এম আরমানুল হক সোহেল, বাঁশখালী স্টুডেন্টস ইউনিটি চট্টগ্রাম বিশ্বিবিদ্যালয়ের সাংগঠনিক সম্পাদক মো. পারেসুল আলম ফয়সাল, সহ-সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ নোমান চৌধুরী। ফুলেল শুভেচ্ছা বিনিময়কালে অবহেলিত অনাদূত সুন্দরী, আধুনিক বিশ্বের দূষ্টির অন্তরাল-বর্তিনী, পাহাড ঘেরা প্রাকৃতির পরিবেশ ও সমুদ্রের সৌন্দর্য্যরে অনাবিল দূশ্যায়ন, অনুন্নত যোগাযোগের অবরোধবাসিনী, প্রকৃতিকন্যা বাঁশখালীর স্মরণীয়-বরণীয় ব্যক্তিসহ, প্রাচীন ইতিহাস-ঐতিহ্যকে সমগ্র বিশ্বাবাসীর কাছে উপস্থাপন ও প্রদর্শনে গৃহীত বিভিন্ন কর্মসূচীতে নবাগত নির্বাহী কর্মকর্তার সার্বিক সহযোগিতা কামনা করেন।

শুভেচ্ছা বিনিময় শেষে সংক্ষিপ্ত এক মতবিনিময় সভা “ক্রেতা আন্দোলন গড়ে তুলুন” শ্লোগানে-কনজুুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) যুব গ্রুপ চট্টগ্রামের প্রধান সমন্বয়কারী ও মিডিয়া কনসালটেন্ট চৌধুরী জসীমুল হক সারা দেশে ক্যাবের ভেজাল বিরোধী সামাজিক অন্দোলনের কর্মসূচী তুলে ধরেন এবং বাঁশখালীতে ক্রেতা-ভোক্তা সমাবেশ আয়োজনের সহযোগিতা কামনা করেন।

এছাড়া বাঁশখালীতে খাদ্যপণ্যে নকল ভেজাল, অতি মুনাফা, ক্রেতা হয়রানীসহ বিভিন্ন প্রতারণার অভিযোগে অভিযান পরিচালনা করবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউট (বিএসটিআই), ঔষধ প্রশাসন ও বাঁশখালী নির্বাহী প্রশাসন।

এতে বাঁশখালী উপজেলার ১টি পৌরসভা ও ১৪ টি ইউনিয়নে নিত্যপ্রয়োজনীয় ভোগ্যপণ্যের লাগামহীন উর্ধ্বগতি খাদ্যপণ্যের নকল ভেজাল, পণ্য বিক্রি, কেমিক্যাল দিয়ে শাকসবজি রং করা, ফলমুল পাকানো, মাছ- মাংস সংরক্ষণ, যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়, গ্যাস বিদ্যুৎ, জ্বালানী, বিভিন্ন শপিং মলে মানহীন জিনিসপত্র, বেকারী, হোটেল-রেস্টুরেন্ট, অবৈধ মেডিকেল ল্যাব ও ঔষধের দোকানসহ ভোগ্যপণ্যে বাজারে ভেজাল প্রতিরোধে জনসচেতনতামূলক বিভিন্ন কর্মসূচীর প্রস্তুতি গ্রহণ করছে স্বেচ্ছাসেবী সংগঠন “প্রজন্ম চট্টগ্রাম-বাঁশখালী” ও ভেজাল বিরোধী সংগঠন “ক্যাব যুব গ্রুপ-বাঁশখালী”।

এই সময় উপজেলায় কর্মরত বিভিন্ন কর্মচারীসহ উপস্থিত সকলদের মাঝে ক্যাব যুব গ্রুপের প্রচার পত্র বিতরণ করেন এবং সর্ব সাধারণের সার্বিক সহযোগিতা কামনা করেন। এদিকে ক্রেতা হয়রানি ও ভেজাল প্রতিরোধে উপজেলার নির্বাহী কর্মকর্তা ও থানা প্রশাসনের সাথে যোগাযোগ রাখার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!