Logo
শিরোনাম :
নাইক্ষ‌্যংছড়ি থানা পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক:২ খুলনা বটিয়াঘাটায় ২দিন ব্যাপি ভূমি সেবা প্রশিক্ষণ সমাপ্ত শাজাহান খান আগামীতে শেখ হাসিনারও পদত্যাগ চাইতে পারে। দোহার প্রেসক্লাব নির্বাচন: প্রতীক বরাদ্দ শার্শায় ভাই ভাই ফার্মেসির শুভ উদ্বোধন গর্জনিয়ায় বাড়ি ভাংচুর মারধোর অপহরণ ও হত্যার হুমকি আলোচনার শীর্ষে টিউবওয়েল মার্কার প্রার্থী জাকির হোসেন চৌধুরী চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টিতে রাস্তার বেহাল দশা; সচেতন মহলের দাবি দ্রুত সংস্কারের চাঁপাইনবাবগঞ্জের চরবাগডাঙ্গা ইউনিয়নবাসী স্বাস্থ্যকেন্দ্র থেকেও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত মুজিববর্ষ উপলক্ষে বিএমএসএফ’র উদ্যোগে দোহারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ফেরত ২৪ জন কোয়ারেন্টান থেকে মুক্তি

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
দেশের দ্বিতীয় বৃহত্তম সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত ফেরত ২৪ বাংলাদেশি বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টান থেকে মুক্তি পেয়েছেন।

বুধবার (০২ জুন) সন্ধ্যায় জেলার ৩টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টান সেন্টার থেকে তাদেরকে ছাড়পত্র দেয়া হয়। শিবগঞ্জ উপজেলা ডাকবাংলো, জেলা শহরের হোটেল আল নাহিদ ও ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের কোয়ারেন্টান সেন্টার থেকে এই ২৪ জন মুক্ত হয়ে বাসায় ফিরে যান।

জেলায় প্রথম ভারত ফেরত প্রথম ২৪ জনকে কোয়ারান্টাইন সম্পন্ন করে ছাড়পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ। হোটেল আল নাহিদে সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী কোয়ারেন্টান থেকে ছাড়পত্র পাওয়া ব্যক্তিদের ফুল দিয়ে বিদায় জানান।

শিবগঞ্জ উপজেলা ডাকবাংলো থেকে ১৩, হোটেল আল নাহিদ থেকে ৮ ও ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতাল থেকে ৩ জন মিলে মোট ২৪ জনকে ছাড়পত্র দেয়া হয়।

এর আগে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টানের ১৩ তম দিনে তাদের সকলের নমুনা সংগ্রহ করে নেগেটিভ আসলে এই সীধান্ত নেয়া হয়। ছাড়পত্র দেয়ার পর জেলা প্রশাসনের পক্ষ হতে পরিবহনের ব্যবস্থা করে তাদেরকে বাসায় পৌঁছে দেয়া হয়।

কোয়ারেন্টান থেকে ছাড়পত্র পাওয়া ব্যক্তিরা রাজধানী ঢাকাসহ গাজীপুর, নাটোর, নওগাঁ, রাজশাহী, ব্রাহ্মণবাড়িয়া ও চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা ছিলেন।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ বলেন, সোনামসজিদ স্থলবন্দর দিয়ে আসা সকল ভারত ফেরতদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারান্টাইনের ব্যবস্থা করা হয়েছে।

ভারত ফেরতদের মধ্যে বুধবার সন্ধ্যায় ২৪ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এছাড়াও বাসায় পৌঁছাতে যানবাহনের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন।
প্রসঙ্গত, গতমাসের ২৩ তারিখ থেকে বুধবার (০২ জুন) পর্যন্ত সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ৮৮ জন ভারত ফেরত বাংলাদেশী দেশে ফিরেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!