Logo
শিরোনাম :
নাইক্ষ‌্যংছড়ি থানা পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক:২ খুলনা বটিয়াঘাটায় ২দিন ব্যাপি ভূমি সেবা প্রশিক্ষণ সমাপ্ত শাজাহান খান আগামীতে শেখ হাসিনারও পদত্যাগ চাইতে পারে। দোহার প্রেসক্লাব নির্বাচন: প্রতীক বরাদ্দ শার্শায় ভাই ভাই ফার্মেসির শুভ উদ্বোধন গর্জনিয়ায় বাড়ি ভাংচুর মারধোর অপহরণ ও হত্যার হুমকি আলোচনার শীর্ষে টিউবওয়েল মার্কার প্রার্থী জাকির হোসেন চৌধুরী চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টিতে রাস্তার বেহাল দশা; সচেতন মহলের দাবি দ্রুত সংস্কারের চাঁপাইনবাবগঞ্জের চরবাগডাঙ্গা ইউনিয়নবাসী স্বাস্থ্যকেন্দ্র থেকেও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত মুজিববর্ষ উপলক্ষে বিএমএসএফ’র উদ্যোগে দোহারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ জেলায় চলছে ২য় দফায় বিশেষ লকডাউনের ১০ম দিন

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
করোনা সংক্রমন বৃদ্ধি প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জ জেলায় কঠোর লকডাউনের আজ ১০ম দিন এবং ২য় দফায় ৭দিন লকডাউন এর ৩য় দিন বৃহস্পতিবার।জেলা প্রশাসক ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি মো. মঞ্জুরুল হাফিজ ৩১ মে দুপুরে একপ্রেস ব্রিফিং এ আরও ৭দিন, ৩১ মে দিবাগত রাত ১২টা থেকে ৭ জুন মধ্যরাত পর্যন্ত বৃদ্ধির ঘোষণা দেন।

কয়েকদিনের লকডাউনে মানুষ স্বাস্থ্যবিধি মেনে চলায় জেলায় সংক্রমনের হার নিম্নমুখী। জেলায় কঠোর ভাবে পালিত হচ্ছে লকডাউন। মফস্বলে কঠোরভাবে লকডাউন কার্যকরে মাঠে তৎপর রয়েছে জেলা প্রশাসন ও জেলা পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাও সদস্যরা।

জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে এবং জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের তৎপরতা দেখা গেছে। লকডাউনে দূরপাল্লার ও আন্তঃজেলা বাস ও ট্রেনসহ যানবাহন বন্ধ রয়েছে। মার্কেট ও দোকানপাট বন্ধ রয়েছে। দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরে কার্যক্রম স্বাভাবিক গতিতেই চলছে। আম বাজারকরণ ও রপ্তানীকার্যক্রম লকডাউনের আওতামুক্ত রেখে স্বাস্থ্যবিধি মেনে চলছে।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী বৃহস্পতি বার সকালে জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলায় বর্তমানে করোনা রোগী চিকিৎসাধিন রয়েছে ৯৬৫ জন। জেলায় এ পর্যন্ত মোট ২১৩১ জনের দেহে ভাইরাস শনাক্তহয়েছে। মারা গেছে ৩৭ জন। গত ২৪ ঘন্টায় জেলায় নমুনা পরীক্ষা করা হয়েছে ২৩০টি, করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৯৮ জন।

ভারত থেকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেছে মোট ৮৮ জন। এরমধ্যে ১০জনকে কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত করা হয়েছে। জেলায় সুস্থ হয়েছেন ১ হাজার ১২৯ জন রোগী।

উল্লেখ্য, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ঘোষিত জেলায় বিশেষ কঠোর লকডাউন গত সোমবার রাত (২৫ মে) ১২টা থেকে শুরু হওয়া কঠোর লকডাউন চলে ৩১ মে রাত ১২টা পর্যন্ত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!