Logo
শিরোনাম :
দোহার নয়াবাড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা জরুরী অক্সিজেন সেবা চালু করলো এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল

ভূঁয়া আইডি খুলে নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের ক’জন সাংবাদিকের বিরুদ্ধে মানহানিকর পোষ্টের তীব্র প্রতিবাদ ও নিন্দা

।। প্রেস বিজ্ঞপ্তি ।।

ভূঁয়া আইডি খুলে বা নামে বেনামে ফেসবুক আইডি থেকে নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাব নিয়ে মিথ্যা তথ্য উপস্থাপন আর আহবায়ক কমিটির ক’জন সম্মানিত সাংবাদিকের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য সম্বলিত বেশ’কটি পোষ্টের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের নেতৃবৃন্দ। এসব লোক বা যুবক অসৎ উদ্যোশে,প্রেস ক্লাবের ভাবমূর্তি নষ্টের মানসে, প্রেস ক্লাবের লক্ষ্যভ্রষ্ট করার মানসে এ সব করছে মনে করেন ক্লাবের নেতারা। তারা বলেন, একটি কূচক্রি মহলের ইন্দনে আইন বিরোধী এ কাজে জড়িত আছে কয়েকজন অপরাধী গড়ফাদার । যা একজন সৎ নাগরিক কখনও করতে পারে না। অথচ তারা করছে গণমাধ্যম সংক্রান্ত আইন আইন অমান্য করে। বিশেষ করে তালাশ টীম (বাঘ), বাইশারীর সংবাদ,বাইশারীর সত্য সংবাদ, কচ্ছপিয়া যুবলীগের আহ্বায়ক নজরুল ইসলাম এর নাম এবং তরুন সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী এর নাম দিয়ে এসব ভূয়া আইডিতে প্রেসক্লাবের কর্মকর্তাদের ছবি ব্যবহার করে আমাদের ক’জন সহকর্মীর বিরুদ্ধে আপত্তিকর ও মানহানিকর পোষ্ট দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালাচ্ছে একের পর এক । পাশাপাশি কয়েকজন চিহ্নিত ব্যক্তি ঐ পোস্টে সম্মান হানি হয় এমন কমেন্ট করছেন আর শেয়ারও করছেন । যা সামাজিক যোগাযোগ মাধ্যম নীতিমালা বিরোধী। উক্ত মানহানিকর ভূয়া, মিথ্যা, কুরুচিপূর্ণ পোস্টকারীর সম্মানহানিকর এ সব কমেন্ট এবং শেয়ারকারীর বিরুদ্ধেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে বিবৃতি দিয়েছেন প্রেসক্লাব কর্মকর্তারা ।
বিবৃতিদাতারা হলেন,নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র সাংবাদিক সাবেক প্রধান উপদেষ্টা মাঈনুদ্দিন খালেদ, নবগঠিত কমিটির আহ্বায়ক অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আব্দুল হামিদ, যুগ্ন আহ্বায়ক আমিনুল ইসলাম, সদস্য সচিব জাহাঙ্গীর আলম কাজল, সাবেক সভাপতি, ইফসান খাঁন ইমন, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হক বাহাদুর, মোঃ জয়নাল আবেদীন টুক্কু, হাফিজুল ইসলাম চৌধুরী, আব্দুর রশিদ, মোঃ ইউনুছ, মোঃ শাহীন, মোঃ তৈয়ব উল্লাহসহ কর্মরত সাংবাদিকবৃন্দ। প্রেসক্লাব নেতারা বলেন, উল্লেখিত ৬ টি ফেসবুক আইডি’র আপত্তিকর পোস্ট ডিলেট না করলে ঐ আইডির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। যদিওবা ইতিমধ্যে দুইটি আইডির পরিচয় মিলেছে। উল্লেখ্য সম্প্রতি কুচক্রী মহলের লোক কতিপয় ব্যক্তি আমাদের ঐক্য ও সুনাম ক্ষুণ্ন করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে।
ভুঁয়া আইডি আমাদের ছবি সংযুক্ত করে বিভিন্ন প্রকার কুরুচিপূর্ণ মিথ্যা অপবাদ ফেসবুকে প্রচার করছে। অজ্ঞাতনামা কতিপয় লোক ওই পোস্টকৃত ছবি লাইক ও শেয়ার করেন। এতে পুরো প্রেসক্লাবের সম্মানহানি হচ্ছে।
এজন্য তথ্যপ্রযুক্তি আইনে অপরাধ করেছেন তারা। তাই ভূয়া আইডির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেন নেতৃবৃন্দ।
অপরদিকে এসব মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন নানা অপপ্রচারে কান না দিতে সবর্সাধারণের প্রতি অনুরুধ করেন নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!