Logo
শিরোনাম :
খুলনা বটিয়াঘাটায় ২দিন ব্যাপি ভূমি সেবা প্রশিক্ষণ সমাপ্ত শাজাহান খান আগামীতে শেখ হাসিনারও পদত্যাগ চাইতে পারে। দোহার প্রেসক্লাব নির্বাচন: প্রতীক বরাদ্দ শার্শায় ভাই ভাই ফার্মেসির শুভ উদ্বোধন গর্জনিয়ায় বাড়ি ভাংচুর মারধোর অপহরণ ও হত্যার হুমকি আলোচনার শীর্ষে টিউবওয়েল মার্কার প্রার্থী জাকির হোসেন চৌধুরী চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টিতে রাস্তার বেহাল দশা; সচেতন মহলের দাবি দ্রুত সংস্কারের চাঁপাইনবাবগঞ্জের চরবাগডাঙ্গা ইউনিয়নবাসী স্বাস্থ্যকেন্দ্র থেকেও চিকিৎসাসেবা থেকে বঞ্চিত মুজিববর্ষ উপলক্ষে বিএমএসএফ’র উদ্যোগে দোহারে বৃক্ষরোপণ কর্মসূচীর উদ্বোধন বাঁশখালীতে বাস সিএনজি মুখোমুখি সংঘর্ষে ২ জন গুরুতর আহত

চাঁপাইনবাবগঞ্জে লকডাউনের ১২তম দিন: পুলিশের তৎপরতা কঠোর হলেও মফস্বলে ঢিলেঢালা

ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ
শনিবার (৫ জুন) সকাল থেকেই শহর ও শহরের বাইরের বিভিন্নস্থানে জেলা পুলিশ চেকপোষ্ট বসিয়ে মানুষ ও যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হলেও মফস্বলে তা কেউ মানছে না। শহরে পুলিশের ব্যপক তৎপরতায় মানলেও, মফস্বলের গ্রামাঞ্চলে সামাজিক দূরত্ব না মেনেই মাস্ক ছাড়া স্বাভাবিকভাবে চলাফেরা করছে।

দূরপাল্লার কোন বাস এই জেলা থেকে ছেড়ে যায়নি এবং জেলায় প্রবেশও করেনি। তবে পণ্যবাহী ট্রাক চলাচল করছে।
চাঁপাইনবাবগঞ্জ স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় ১৯৪ জনের নমুনা পরীক্ষায় ১০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার প্রায় ৫৫.১৫ শতাংশ। আরটিপিসির ল্যাবে ১৭৬ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠিয়ে ১০৫ জন করোনা শনাক্ত হয়েছে। এবং র‌্যাপিড অ্যান্ডিজেনে ১৮ জনের মধ্যে ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ জেলাজুড়ে করোনায় আক্রান্ত হয়েছে ২৩৪৭ জন। আর মারা গেছেন ৫৪ জন।
জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, কঠোর লকডাউনে বিধিনিষেধ মানাতে ১২টি নির্বাহী ম্যাজিস্ট্রেট টিম নিয়ে মাঠে কাজ করছেন।
অপরদিকে,
পুলিশ সুপার এএইচ এম আব্দুর রকিব বিপিএম-পিপিএম (বার) জানান, আজ আমি নিজেই সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেনকে সাথে নিয়ে, প্রতি মোড়ে গিয়ে তদরকি করেছি। সাধারণ মানুষকে করোনার ভয়াবহতার বিষয়ে সচেতন হতে বলেছি। আমাদের জেলা পুলিশের সদস্যরা রোদ, ঝড়, বৃষ্টি উপেক্ষা করে জেলার প্রতিটি থানায় সার্বক্ষণিক তৎপর রয়েছে।
উল্লেখ্য, সম্প্রতি জেলায় করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় গত ২৫ মে থেকে জেলায় সর্বাত্মক কঠোর লকডাউন ঘোষণা করেন জেলা প্রশাসন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!