Logo
শিরোনাম :
কেশবপুরে পুকুরে মিললো কাঠ ব্যবসায়ীর লাশ দোহার নয়াবাড়ি ইউনিয়নের ৭নং ওয়ার্ড শাখা ছাত্রলীগের কমিটি অনুমোদন চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা

রোয়াংছড়িতে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে পথ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠিত

রোয়াংছড়ি ( বান্দরবান) প্রতিনিধিঃ

“বস্তুতন্ত্রের পুনরুদ্ধার করা” এই স্লোগানকে সামনে রেখে উপজেলা প্রশাসন, ইউম্যান এন্ড গার্লস ইমপাওয়ারম্যান্ট থাউজ ইডুকেশন এন্ড স্কিল প্রকল্প এর যৌথ আয়োজনে রোয়াংছড়িতে বিশ্ব পরিবেশ দিবসে র‍্যালী ও আলোচনা সভা পথ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৭জুন) সকাল ১১টায় রোয়াংছড়ি পাড়ার কমিউনিটি সেন্টারে পথ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা এডুকেশন ফ্যাসিলিটেটর জলপুরী তঞ্চগ্যা সঞ্চালনায় ৩৩৮নং রোয়াংছড়ি মৌজা হেডম্যান প্রতিনিধি মাস্টার উচথোয়াই মারমা সভাপতিত্বে পথ নাটক ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরিবেশ দিবস ৫ জুন, ২০২১ দিবস উপলক্ষে পথ নাটক পরিচালক পিংকি তঞ্চঙ্গ্যা’র নেত্রীতে বিভিন্ন কর্মসূচীর আলোকে আলোচনার মাধ্যমে যানা যায় দূষিত বাতাস থেকে প্রতিনিয়ত শ্বাস নিচ্ছি আমরা। যার ফলে অসুস্থ হয়ে পড়ছে পৃথিবীর মানবজাতি।

এই মানব জাতিকে বাঁচাতে এখনই প্রয়োজন পরিবেশ সচেতনতা বাড়ানোর। গাছ রোপণের পাশাপাশি যাদের কারণে অকারণে গাছ নিধনও বন্ধ হয় সেই দিকেও খেয়াল রাখতে হবে বলে মন্তব্য করেন । বৃক্ষকে নিধনের হাত থেকে রক্ষা করতে পারলেই পরিবেশের টেকসই উন্নতি হবে।

এ সময় প্রকল্পের আওতায় বিভিন্ন প্রতিষ্ঠান, স্কুল পযার্য়ে গাছের চারা বিতরণ করেন।

গাছ বাচঁলে পানি থাকবে, গাছের অক্সিজেন এর মাধ্যমে মানুষের শ্বাস নিশ্বাসের প্রয়োজনীয় হয়ে পরেছে তাই সবাইকে অহবান জানান একটি গাছ কর্তন করলে দুটি গাছ অবশ্যই রোপন করার জন্য। তার পাশাপাশি প্লাস্টিকের কারনে পরিবেশ ও ক্ষতি হয়।

পাড়ার আঙ্গিনায় যেখানে সেখানে না ফেলে নিদির্ষ জায়গাতে ফেলানো পরামর্শ দেন। আবর্জ প্লাস্টিক দিয়ে বিভিন্ন খেলনা পুতুল, নদী ভাঙ্গনেরও ব্যবহার করা যায় বলে পথ নাটকের মূল চরিত্র প্রদর্শন করেন। এ সময়ে উপস্থিত ছিলেন পাড়ার কারবারি প্রতিনিধি মংক্যওয়ে মারমা, সাংবাদিক হ্লাছোহ্রী মারমা, পাড়ার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!