Logo
শিরোনাম :
চিত্রনায়িকা পরিমনিকে ধর্ষণের চেষ্টা আদমদীঘি সান্তাহারের হোটেল স্টার দখল নেয়ার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ বাঁশখালী থানা পুলিশের বিশেষ অভিযানে ইয়াবা ট্যাবলেটসহ ৫ গ্রেফতার মাদকের বিরোদ্ধে সবাই ঐক‌্যবদ্ধ হউন, ঘুমধুমে পুলিশ সুপার জেরিন আক্তার বেড়ায় আ,লীগ নেতা হত্যা মামলার আসামি ও বালুদস্যু ফজরের নামে মামলা কেশবপুরে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষীদের মাঝে উপকরণ বিতরণ আশুলিয়ায় বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ; পুলিশের ধাওয়ায় নিহত -১ আশাশুনির কেয়ারগাতি বেড়ীবাঁধের জরাজীর্ণ অবস্থা জরুরী অক্সিজেন সেবা চালু করলো এক্স স্টুডেন্ট এসোসিয়েশন আফ সাতক্ষীরা গভ.হাই স্কুল ঘুমধুমস্থ রেডিয়েন্ট গার্ডেন পরিদর্শনে পুলিশ সুপার জেরিন আকতার

সাভার মডেল মসজিদের উদ্বোধনী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: সাভারসহ সারাদেশের ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করেছেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (১০ জুন) বেলা ১২টার দিকে সাভার মডেল মসজিদসহ একযোগে ৫০টি মসজিদ গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ দুপুর থেকেই এ মসজিদের উদ্বোধনের পরেই মুসল্লিরা জোহরের নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসলমানেরা।
দৃষ্টিনন্দন এ তিনতলা বিশিষ্ট মসজিদও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি ঢাকা-আরিচা মহাসড়কে বাজার বাসস্ট্যান্ডের পাশে রাজাখাল ফার্ম এলাকায় কয়েক একর জায়গায় জুড়ে নির্মাণ করা হয়েছে।
উদ্বোধন অনুষ্ঠানে সাভার মডেল মসজিদে উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, ঢাকা জেলা প্রশাসক মো. সহিদুল ইসলাম, ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হাসান সরদার, সাভার উপজেলা চেয়ারম্যান মুঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌরসভা মেয়র আব্দুল গণি।
সাভারে মডেল মসজিদের উদ্বোধনে অংশ নিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, আজ গণভবন থেকে ভার্চুয়ালি সাভার মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নিঃসন্দেহে সাভারবাসীর জন্য আজকের দিনটি ঐতিহাসিক দিন। জাতীয় জীবনেও ইতিহাসে দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। একসঙ্গে এত মসজিদ কেউ তৈরি করেনি, যা করেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। এ জন্য সাভার ও আশুলিয়াবাসীর পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।
তিনি বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করছেন ইসলামের একজন অন্যতম শ্রেষ্ঠ খাদেম শেখ হাসিনা। যা ইসলাম প্রচার ও প্রসারে এ এক অন্যন্য নজির। নামাজ আদায়ের পাশাপাশি ইসলামিক গবেষণা, সংস্কৃতি ও জ্ঞানচর্চার কেন্দ্রবিন্দু হিসেবে মসজিদের ব্যবহার আমাদের ঐতিহ্য। সেই ঐতিহ্যকেই মনেপ্রাণে লালন করেন আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, আমার রাসুলুল্লাহ (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি আল্লাহর সন্তুষ্টির জন্য মসজিদ নির্মাণ করবে, আল্লাহ তার জন্য জান্নাতে অনুরূপ ঘর নির্মাণ করবেন। এছাড়াও স্থান নির্বাচনসহ সব প্রতিবন্ধকতাকে জয় করে সাভারে এই নান্দনিক স্থাপত্যশৈলীতে নির্মিত এই মসজিদটি নির্মাণে যারা আমার সঙ্গে ছিলেন, তাদের সবার প্রতি আমার প্রাণঢালা শুভেচ্ছা ও ভালোবাসা জানান তিনি।

আরো উপস্থিত ছিলেন, সাভার উপজেলা নির্বাহি অফিসার মাজহারুল ইসলাম, ঢাকাজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম মানিক মোল্লা, আশুলিয়া থানা আওয়ামীলীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন, সাভার উপজেলা ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খান, ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম, তেতুঁলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর, কাউন্দিয়া ইউপি চেয়ারম্যান, আতিকুর রহমান খান শান্ত, বনগাঁ ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আশুলিয়া ইউপি চেয়ারম্যান সাহাবউদ্দিন মদবর, পাথালিয়া ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ান, শিমুলিয়া ইউপি চেয়ারম্যান আজাহারুল ইসলাম সুরুজ, আমিন বাজার ইউপি চেয়ারম্যান সাইপুল ইসলাম, বিরুলিয়ার ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সুজন, সাভার সদর ইউপি চেয়ারম্যান সোহেল রানা, ইয়ারপুর ইউপি চেয়ারম্যান সৈয়দ আহম্মেদ মাস্টারসহ গণপূর্ত বিভাগের কর্মকর্তা ও সাভারের বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!