Logo
শিরোনাম :
সাংবাদিক সংসদ কক্সবাজার’র বিশেষ সভা অনুষ্ঠিত শার্শায় প্রায় শতাধিক ফেনসিডিল সহ ২ কিশোর আটক পাটকেলঘাটায় আওয়ামীলীগের নির্বাচনী কার্যালয়ে অগ্নী সংযোগ ও পেট্রোল বোমা নিক্ষেপ আশাশুনিতে মসজিদের উন্নয়নে ১ লক্ষ টাকার চিঠি হস্তান্তর আশাশুনিতে ফ্যানের তারে বিদ্যুতায়িত হয়ে যুবকের মৃত্যু আশাশুনিতে ধানক্ষেতে ইঁদুর মারা বিদ্যুতের তারে জড়িয়ে দু’জনের মৃত্যু ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতার ফাইনালে আনসার ও পুলিশ শার্শায় ছোট ভাইয়ের পরিবারের তিন সদস্যকে কুপিয়ে জখম করলেন বড় ভাই নাইক্ষ্যংছড়ি থানা পুলিশের অভিযানে ১০০ লিটার দেশীয় তৈরী চোলাইমদসহ আটক ২ গঙ্গারামপুর ইউপি নির্বাচনে মেম্বর পদে দুলালের পক্ষে গণসংযোগে সভাপতি আমিনুল ইসলাম

বটিয়াঘাটায় ৩ ইউপিতে নির্বাচন ১টিতে ইভিএম,কেন্দ্র পরিদর্শনে নবাগত ইউএনও মমিনুর

মহিদুল ইসলাম ( শাহীন) বটিয়াঘাটা খুলনা,
আগামী ২০ সেপ্টেম্বর সোমবার দেশের প্রথম ধাপের ইউপি নির্বাচনে বটিয়াঘাটার ৩ ইউনিয়নে অনুষ্টিত হবে। নবাগত ইউএনও মমিনুর রহমান যোগদান করেই সুষ্ঠু নির্বাচনের চ্যালেন্স ছুড়ে দিয়ে ভোট কেন্দ্র পরিদর্শন করেন এবং প্রত্যেক প্রার্থীকে সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দেন। তিন ইউনিয়নের মধ্যে ৩নং গঙ্গারামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ইতি মধ্যে নির্বাচনকে ঘিরে সভা, সমাবেশ এমনকি মতবিনিময় সভা অব্যাহৃত রয়েছে। একাধিক সুত্রে জানাগেছে, ক্ষমতাসীন দলের আ’লীগ মনোনীত চেয়ারম্যান পদে নৌকা প্রতিক প্রার্থীর গলার কাটা হলো বিদ্রোহী প্রার্থী। অন্যদিকে আ’লীগ মনোনীত প্রার্থীকে বিজয়ী করতে দিনরাত নেতাকর্মীদের কাছে ছুটে চলেছে উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম খান ও উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য দিলীপ হালদারসহ তাদের অনুসারী নেতৃবৃন্দ।

অন্য দিকে,উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোঃ আব্দুস সাত্তার বলেন, এই উপজেলায় ইভিএম নতুন,তাই আগামী ১৮ সেপ্টেম্বর শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত গঙ্গারামপুর ইউনিয়নের সকল ভোট কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোট প্রদান পদ্ধতি প্রদর্শন দেখানো হবে। প্রশাসনের সার্বিক সহযোগিতায় ভোটিং কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার পাশাপাশি মন্দির-মসজিদ সহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়েও ব্যাপক প্রচার ও প্রচারণার উদ্যোগ হাতে নিয়ে এক পরিপত্র জারি করেছে উপজেলা নির্বাচন অফিস। নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দেশে আগামী ২০ সেপ্টেম্বরের প্রথম ধাপে ইউপি নির্বাচনে এ উপজেলার ৭ টি ইউনিয়নের মধ্যে গঙ্গারামপুর, বালিয়াডাঙ্গা ও আমিরপুর ইউনিয়নে সাধারণ ইউপি নির্বাচন অনুষ্ঠিত হবে।

তার মধ্যে শুধু ইভিএম অনুষ্ঠিত হবে গঙ্গারামপুর ইউনিয়নে। এখানে চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যার মধ্যে বর্তমান চেয়ারম্যান শেখ হাদী উজ জামান হাদী নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন, এছাড়া সাবেক চেয়ারম্যান শিবপদ মন্ডল স্বতন্ত্র প্রার্থী, সাবেক চেয়ারম্যান আব্দুল গনি বিশ্বাস স্বতন্ত্র প্রার্থী, সাবেক চেয়ারম্যান পুত্র রাম প্রসাদ রায় স্বতন্ত্র প্রার্থী, মোঃ আসলাম হোসেন স্বতন্ত্র প্রার্থী ও নাজিম উদ্দীন শেখ স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদন্ডিতা করছেন। মেম্বরসহ মোট প্রার্থী ৫৯ জন এবং ভোটার সংখ্যা ১৬১৪৭টি।

অন্য দিকে বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে প্রতিদন্ডিতা করছেন ৭ জন। যথাক্রমে মশিবর রহমান শেখ প্রতিক নৌকা, বর্তমান চেয়ারম্যান শেখ গোলাম হাচান প্রতিক ঘোড়া, সাইফুর রহমান প্রতিক আনসার, শেখ আসাবুর রহমান প্রতিক চশমা, শিমুল শেখ প্রতিক মোটরসাইকেল, শেখ মাইনুর ইসলাম প্রতিক হাতপাখা, আমিনুর ইসলাম সাদ্দাম। মেম্বরসহ মোট প্রার্থী ৬১ জন এবং ভোটার সংখ্যা ১৪৬৭৬ জন। অপরদিকে আমিরপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ৬ জন। যথাক্রমে জি এম মিলন প্রতিক নৌকা, মেজবাহ উদ্দিন প্রতিক হাতপাখা, পার্থ সারতি দত্ত প্রতিক ঘোড়া, ফুজ্জাত হোসেন প্রতিক আনারস, এম ডি খায়রুল ইসলাম খান প্রতিক টেলিফোন, ওবায়দুল রহমান প্রতিক মোটর সাইকেল, তবে মেম্বরসহ মোট প্রার্থী ৫০ জন এবং মোট ভোটার সংখ্যা ১৩৭১৭ টি।

প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে অবাধ, নিরপেক্ষ্য, সুষ্ঠু ও সুন্দরভাবে ভোট সম্পন্ন হবে বলে ঘোষণা দেওয়ায় সকল পদের প্রার্থীরা প্রচার-প্রচারণায় কেউ কাউকে ছাড় দিতে চাইছে না। তাঁরা গভীর রাত পর্যন্ত ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা চালিয়ে যাচ্ছে। সব মিলিয়ে এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেশ হাড্ডা হাড্ডি লড়াই হবে বলে জানিয়েছে সাধারণ ভোটাররা। অন্যদিকে প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ও নিরপে নির্বাচনের লক্ষে পর্যাপ্ত আনসার, পুলিশ, র‌্যাব, বিজিবি, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, টাস্কফোর্স মোতায়েন থাকবে বলে জানিয়েছেন।
সার্বিক বিষয় নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মমিনুর রহমান বলেন , নির্বাচন অবাধ, সুষ্ঠু, এবং নিরোপেক্ষ ভাবে ভোট সম্পন্ন করতে নির্বাচন কমিশন ও প্রশাসন বদ্ধপরিকর। তাই নির্বাচনে কোন বিঘ্ন ঘটানোর চেষ্টা কেউ করলে আইনানুগ ভাবে তা প্রতিহত করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!