Logo
শিরোনাম :
পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান আলীকদমে গৃহহীনদের ঘর নির্মাণে অনিয়ম-দুর্নীতি, ইউএনও কর্তৃক মিথ্যা প্রতিবেদন দাখিল বাগআঁচড়ায় নৌকায় ভোট চাইলেন জেলা ছাত্রলীগ বঙ্গমাতা পরিষদের নতুন কমিটি ঘোষণা সাজেদা চৌধুরী সভাপতি ও আনিছুর রহমান সম্পাদক পাবনায় মাছ শিকার করে ৪ লাখ টাকা পুরষ্কার জিতলেন দুই ব‍্যবসায়ী সন্ত্রাস ও মাদকমুক্ত ১২নং ওয়ার্ড গড়তে এম.এ মনজুরের বিকল্প নেই বাঁশখালীতে পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সমাজের মিলনমেলা অনুষ্ঠিত শ্যামনগরের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামী আটক

ঝিকরগাছায় অতি দরিদ্রদের ক্ষমতায়নে স্বাবলম্বী নামীয় ব্যবসার উপকরণ ও ভ্যানগাড়ি বিতরণ

আফজাল হোসন চাঁদ : যশোরের ঝিকরগাছায় অতি দরিদ্রদের ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় পেন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত স্বপ্নলোকের পাঠশালা’র শিক্ষার্থীদের অভিভাবক এবং উপজেলার ২০ জনের হতদরিদ্রদের মাঝে “স্বাবলম্বী” নামীয় ব্যবসার উপকরণ (বাদাম,ঝুরিভাজা, ঝাল মুড়ির ব্যবসা) ও ভ্যানগাড়ি বিতরণ করা হয়েছে। বুধবার বিকাল সাড়ে ৪টায় পেন ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি মোঃ সফিয়ার রহমান। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ’র সভাপতিতেত্ব উপস্থিত ছিলেন সাবেক উপজেলা সমবায় কর্মকর্তা এবিএম আক্তারুজ্জামান, পেন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা ইমদাদুল হক ইমদাদ, পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস, এসএম জাহাঙ্গীর, সাফওয়ান ইবনে ইমদাদ প্রমুখ।
উপকারভোগী নুরন্নাহার বেগম বলেন আমার স্বামী রোড এ্যাকসিডেন্টে মারা গেছে। আমি ডেকোরেটরের ঘরে কাজ করে কিছু টাকা জোগাড় করি। আর আমার ক্লাস ফাইভে পড়ুয়া ছেলে সজীব। সে ফেরি করে ঝাল মুড়ি বিক্রি করতো। করোনার মধ্যে আমার কাজ এবং ছেলের ব্যবসা বন্ধ হয়ে যায়। আমরা চরম অসহায়ত্বের মধ্যে পড়ি। আমি ও আমার ছেলে এবং ছোট একটি মেয়ে নিয়ে অন্যের জায়গায় বসবাস করি। পেন ফাউন্ডেশনের কাছ থেকে ঝাল মুড়ির ব্যবসার মালামাল পেয়ে আমি খুবই আনন্দিত। এবার আমি আমার ছেলেকে পড়াতে পারবো। তাকে আর ঝাল মুড়ি বিক্রি করতে হবে না। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ বলেন, অতি দরিদ্রদের ক্ষমতায়ন কর্মসূচীর আওতায় পেন ফাউন্ডেশন ২০১৭ সাল থেকে হতদরিদ্রদের স্বাবলম্বী করার উদ্দেশ্যে বিভিন্ন ছোট ছোট ব্যবসার মালামাল, ভানগাড়ি, সেলাই মেশিনসহ বিভিন্ন উপকরণ বিতরণ করে আসছি। আপনাদের সকলের সহযোগিতা পেলে আমরা যশোর জেলার মধ্যে অতিদ্রুত বিস্তার লাভ করতে পারবো বলে আমি আশাবাদি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!