Logo
শিরোনাম :
পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান আলীকদমে গৃহহীনদের ঘর নির্মাণে অনিয়ম-দুর্নীতি, ইউএনও কর্তৃক মিথ্যা প্রতিবেদন দাখিল বাগআঁচড়ায় নৌকায় ভোট চাইলেন জেলা ছাত্রলীগ বঙ্গমাতা পরিষদের নতুন কমিটি ঘোষণা সাজেদা চৌধুরী সভাপতি ও আনিছুর রহমান সম্পাদক পাবনায় মাছ শিকার করে ৪ লাখ টাকা পুরষ্কার জিতলেন দুই ব‍্যবসায়ী সন্ত্রাস ও মাদকমুক্ত ১২নং ওয়ার্ড গড়তে এম.এ মনজুরের বিকল্প নেই বাঁশখালীতে পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সমাজের মিলনমেলা অনুষ্ঠিত শ্যামনগরের চাঞ্চল্যকর শিশু ধর্ষণ মামলার আসামী আটক

ঝিকরগাছায় নির্বাচনের মনোনয়ন বাছাই : চেয়ারম্যান ও সাধারণ পদে ছিটেফোটা বাতিল

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকরগাছা উপজেলায় ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬০জন, সংরক্ষিত (মহিলা) পদে ১১৯জন ও সাধারণ পদে ৪৬২জন প্রতিদ্বন্দ্বিতা করবে বলে মনোনয়নপত্র জমা দেন। সেখান থেকে চেয়ারম্যান ও সাধারণ মধ্যে ছিটেফোটা বাতিল হয়েছে।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, গত ১৭ অক্টোবর জমাপড়া মনোনয়নপত্র বৃহস্পতিবার সারাদিন যাবৎ বাছাইয়ের একপর্যায়ে চেয়ারম্যান পদে ৬০জনের মধ্যে ঝিকরগাছা সদর ইউনিয়নের ১জন প্রার্থী বাতিল হয়েছে, সংরক্ষিত (মহিলা) পদে ১১৯জনের মধ্যে কোন প্রার্থী বাতিল হয়নি, তবে সাধারণ পদে ৪৬২জনের মধ্যে ৫জন প্রার্থী বাতিল হয়েছে। উপজেলার ১নং গঙ্গানন্দপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ০৯জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ২নং মাগুরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১২জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৩নং শিমুলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১০জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩৮জনের মধ্যে ১জনপ্রার্থী বাতিল আর ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদে সিদ্দিক হোসেন মৃত্যুবরণ করায় তার মনোনয়ন বাতিল হয়েছে। ৪নং গদখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১৪জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৫নং পানিসারা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ৮জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৬নং ঝিকরগাছা (সদর) ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬জন প্রার্থীর মধ্যে ১জন প্রার্থী বাতিল আর ৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। বাতিলকৃত প্রার্থী মোঃ লিয়াকত হোসেন তিনি ঋণখেলাপি হওয়ায় তাহার মনোনয়ন বাতিল হয়েছে, সংরক্ষিত (মহিলা) পদে ১১জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৭নং নাভারন ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১৩জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৮নং নির্বাসখোলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ৮জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। ৯নং হাজিরবাগ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১২জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদের প্রার্থী দিনো বন্ধু দাস ঋণখেলাপি হওয়ায় মনোনয়ন বাতিল হয়েছে তবে শেষ তথ্য পাওয়া পর্যন্ত দিনো বন্ধু দাস তিনি তার ঋণ পরিশোধ করে সন্ধ্যায় মনোনয়ন বহালের জন্য আবেদন জানিয়েছেন। ১০নং শংকরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১১জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৩৬জনের মধ্যে ১জন প্রার্থী বাতিল আর ৩৫জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদের প্রার্থী আনিছুর রহমান সরকারি খাদ্য ডিলার থাকায় তার মনোনয়ন বাতিল হয়েছে। ১১নং বাঁকড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫জন প্রার্থী, সংরক্ষিত (মহিলা) পদে ১০জন প্রার্থী ও সাধারণ (ইউপি সদস্য) পদে ৪৬জনের মধ্যে ২জন প্রার্থী বাতিল আর ৪৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবে। উক্ত পদের প্রার্থী ইন্দাদুল ও ইউনুস আলীর মনোনয়নে একই ব্যক্তি প্রস্তাবকারী ও সমর্থনকারী হওয়ায় এবং দুইজনের স্বাক্ষর করায় তাদের মনোনয়ন বাতিল হয়েছে। উল্লেখ্য, আগামী ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহার, ২৭ অক্টোবর প্রতিক বরাদ্দ ও ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার অপূর্ব কুমার বিশ্বাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!