Logo
শিরোনাম :
পরীক্ষামূলকভাবে রামু-নাইক্ষ্যংছড়ি ৩৩ কেভি লাইনের বিদ্যুৎ চালু পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান আলীকদমে গৃহহীনদের ঘর নির্মাণে অনিয়ম-দুর্নীতি, ইউএনও কর্তৃক মিথ্যা প্রতিবেদন দাখিল বাগআঁচড়ায় নৌকায় ভোট চাইলেন জেলা ছাত্রলীগ বঙ্গমাতা পরিষদের নতুন কমিটি ঘোষণা সাজেদা চৌধুরী সভাপতি ও আনিছুর রহমান সম্পাদক পাবনায় মাছ শিকার করে ৪ লাখ টাকা পুরষ্কার জিতলেন দুই ব‍্যবসায়ী সন্ত্রাস ও মাদকমুক্ত ১২নং ওয়ার্ড গড়তে এম.এ মনজুরের বিকল্প নেই বাঁশখালীতে পূজা উদযাপন পরিষদ ও সনাতনী সমাজের মিলনমেলা অনুষ্ঠিত

টাঙ্গাইলের মধুপুরে তথ্য আপার উঠান বৈঠক অনুষ্ঠিত

আঃ হামিদ মধুপুর( টাঙ্গাইল) প্রতিনিধিঃ

গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্ষায়) অনুষ্ঠিত হয়েছে।

সোমবার( ১নভেম্বর)সোমবার দুপুরে মধুপুর শোলাকুড়ি ইউনিয়নের দীঘিরপাড় নামক স্থানে নারীদের দৈনন্দিন সমস্যা সমাধানের জন্য তথ্য আপার উঠান বৈঠকে সভাপতিত্ব করেন শোলাকুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মুহাম্মদ শফিকুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পল্লী সন্চয় ব্যাংকের কর্মকর্তা উৎপল চন্দ্র সরকার, সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ আনোয়ারুল হক, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ চান মিয়া, ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ ফরহাদ আলী সহ অত্র ইউনিয়নের বিভিন্ন এলাকার সুবিধাবন্চিত নারীগন।

মহিলাদের দৈনন্দিন সমস্যা সমাধানে তথ্য আপা তার বক্তব্যে বিভিন্ন সেবা সমূহ তুলে ধরেন।
সেবা গুলো হলো ১.তথ্য প্রযুক্তি সেবা ২. চাকরির আবেদনপত্র পূরণ ৩.ভর্তি পরীক্ষা ফরম পূরণ ৪.আইনী সহায়তার পরামর্শ প্রদান ৫. বিভিন্ন পরীক্ষার ফলাফল ৬.মহিলাদের ডায়াবেটিকস পরীক্ষা সহ রক্তচাপ পরিক্ষা,তাপমাত্রা, ওজন মাপার ব্যবস্থা করে থাকেন।

এছাড়াও গ্রামীন নারীদের উৎপাদিত ও সংগৃহীত পন্য বিক্রয়ের জন্য লাল সবুজ ডটকম নামক মার্কেটপ্লেস পরিচালনা করে থাকেন। উপরোক্ত সকল সেবাই তথ্যকেন্দ্র থেকে বিনামূল্যে ডোর টু ডোর উঠান বৈঠকের মাধ্যমে প্রদান করে থাকেন।

অতিথিদের বক্তব্যে বাল্যবিবাহ প্রতিরোধে মায়ের ভুমিকার অপরিহার্য এবং মাদক তাদের স্বামী ও সন্তানকে যাতে গ্রাস করতে না পারে সেই লক্ষ্যে নারীদের সচেতন থাকার উপদেশ প্রদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!