Logo
শিরোনাম :
হবিগঞ্জে পুলিশ সুপার মুরাদ আলীর পচেষ্টায় ১৩০ টাকায় পুলিশের চাকরি পেল ৪৪ জন পরীক্ষামূলকভাবে রামু-নাইক্ষ্যংছড়ি ৩৩ কেভি লাইনের বিদ্যুৎ চালু পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান আলীকদমে গৃহহীনদের ঘর নির্মাণে অনিয়ম-দুর্নীতি, ইউএনও কর্তৃক মিথ্যা প্রতিবেদন দাখিল বাগআঁচড়ায় নৌকায় ভোট চাইলেন জেলা ছাত্রলীগ বঙ্গমাতা পরিষদের নতুন কমিটি ঘোষণা সাজেদা চৌধুরী সভাপতি ও আনিছুর রহমান সম্পাদক পাবনায় মাছ শিকার করে ৪ লাখ টাকা পুরষ্কার জিতলেন দুই ব‍্যবসায়ী সন্ত্রাস ও মাদকমুক্ত ১২নং ওয়ার্ড গড়তে এম.এ মনজুরের বিকল্প নেই

ঝিকরগাছায় রেলওয়ের সম্পত্তি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ : কর্তৃপক্ষ নির্বিকার

আফজাল হোসেন চাঁদ : যশোরের ঝিকগাছা রেলওয়ে স্টেশনের প্রায় ৮০ফুট দূরে রেল ওয়ে সম্পত্তি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছে একটি স্বার্থান্বেষী মহল। এটার বিষয়ে পার্শ্ববর্তী রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষ নির্বিকার ভূমিকা পালন করছেন। উপজেলার গদখালী ইউনিয়নের বোধখানা গ্রামের আবু বকরের স্ত্রী মোছাঃ মুসলিমা খাতুন সম্প্রতি ২০ জুন ২০২০ সনে রেলওয়ে ভূমি বাণিজ্যিক লাইসেন্স পাওয়ার জন্য বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা, বাংলাদেশ রেলওয়ে, পাকশী বরাবর আবেদন করেছেন। কিন্তু আবেদনে রিসিভ কপিতে ২০ জুন ২০২১ সনে উল্লেখ রয়েছে। তবে আবেদনকারীর আবেদনে উল্লেখ করেছেন, ঝিকরগাছা স্টেশন এলাকায় অবস্থিত তফশীল/চৌহদ্দী ভূক্ত ২৫-১৪ বর্গফুট রেল ভূমির উপর একটি ঘর নির্মাণ করে ব্যবসা করছে। উক্ত ভূমি আমি বাণিজ্যিক লাইসেন্স গ্রহণ করিতে অথবা অবৈধ দখলে রাখার কারণে ক্ষতিপূরণ প্রদান করিতে ইচ্ছুক হওয়ায় আবেদনকারীর নিকট বাণিজ্যিক লাইসেন্স অথবা ক্ষতিপূরণের চাহিদা ইস্যু করে রাজস্ব প্রদানের অনুমতি চেয়েছেন।
স্থানীয় সূত্রে জানা যায়, তিনি (মোছাঃ মুসলিমা খাতুন) পূরাতন একটি বাড়ি কিনে সেখানে বর্তমানে বসবাস করছেন। সেখানে তার কোন ব্যবসা প্রতিষ্ঠান নেই। তিনি রেলওয়ে ভূমি বাণিজ্যিক লাইসেন্স পাওয়ার জন্য আবেদন করেই নতুন ভাবে বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করার জন্য গত ৯ নভেম্বর তার কার্যক্রম শুরু করেছে। স্থানীয়রা এটা বিষয়ে যশোর কাচারী অফিসে যোগাযোগ করলে কার্যক্রম বন্ধ করে দেন। ১৩ নভেম্বর আবারও তাদের কার্যক্রম শুরু করেছেন। উক্ত বিষয়ে এলাকার সচেতন মহল অবৈধ স্থাপনা অতিদ্রুত অপসরণের দাবী জানিয়েছে।
ঝিকরগাছা রেল স্টেশন মাস্টার নিগার সুলতানা বলেন, আমি কিছু দেখিনি। কিছু বলতে পারবো না। যশোর কাচারী অফিসের আমিন আব্দুল মতিন বলেন, একটা আবেদন করেছে। তবে তাদের কাজের জন্য কোন অনুমোদন দেওয়া যহয়নি। উর্দ্ধতন উপ সহকারী প্রকৌশলী চাঁদ আহমেদ বলেন, বিষয়টি আমি জানিনা। রেলওয়ে পাকশী অঞ্চলের ডিআরএম শাহিদুর রহমান বলেন, এই অবৈধ স্থাপনা অতিদ্রুত অপসরণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!