Logo
শিরোনাম :
হবিগঞ্জে পুলিশ সুপার মুরাদ আলীর পচেষ্টায় ১৩০ টাকায় পুলিশের চাকরি পেল ৪৪ জন পরীক্ষামূলকভাবে রামু-নাইক্ষ্যংছড়ি ৩৩ কেভি লাইনের বিদ্যুৎ চালু পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান আলীকদমে গৃহহীনদের ঘর নির্মাণে অনিয়ম-দুর্নীতি, ইউএনও কর্তৃক মিথ্যা প্রতিবেদন দাখিল বাগআঁচড়ায় নৌকায় ভোট চাইলেন জেলা ছাত্রলীগ বঙ্গমাতা পরিষদের নতুন কমিটি ঘোষণা সাজেদা চৌধুরী সভাপতি ও আনিছুর রহমান সম্পাদক পাবনায় মাছ শিকার করে ৪ লাখ টাকা পুরষ্কার জিতলেন দুই ব‍্যবসায়ী সন্ত্রাস ও মাদকমুক্ত ১২নং ওয়ার্ড গড়তে এম.এ মনজুরের বিকল্প নেই

লক্ষ্মীপুরে চাঁদাবাজির অভিযোগে প্রেসক্লাবের তিন নেতাকে অবাঞ্চিত ঘোষণা

এমরান হোসেন, জেলা লক্ষ্মীপুর প্রতিনিধি: প্রতারনা, অর্থ আত্নসাৎ, সংখ্যালঘু নারী নির্যাতন ও প্রেসক্লাবের নাম ভাঙিয়ে বিভিন্ন জায়গা থেকে লাখ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল, সাধারণ সম্পাদক আবদুল মালেক ও সাবেক সাধারণ সম্পাদক মো. কাউছারকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাধারণ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন লক্ষ্মীপুর প্রেসক্লাবের ২০২২-২০২৩ সনের নির্বাচন প্রস্তুতি কমিটির আহ্বায়ক, দেশটিভি ও ভোরের কাগজের প্রতিনিধি মো. কামাল হোসেন। সঞ্চালক ছিলেন বিটিভি ও আমাদের সময়ের প্রতিনিধি এবং নির্বাচন প্রস্তুতি কমিটির সদস্য সচিব মো. জহির উদ্দিন।

সভায় বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক সেলিম উদ্দিন নিজামী, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এমজে আলম, আহ্বায়ক প্রস্তুতি কমিটির সদস্য সহিদুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মো. রফিকুল ইসলাম ও আব্বাছ হোসেন, সবুজ জমিনের সম্পাদক আফজাল হোসেন সবুজ, মুক্তবাঙ্গালীর সম্পাদক মন্ডলীর সভাপতি কামালুর রহিম সমর, নতুন পথের সম্পাদক বেলাল উদ্দিন সাগর, সাংবাদিক আহম্মদ আলী, আলমগীর হোসেন, ভাস্কর বসু রায়, মফিজুর রহমান মাষ্টার, আবদুল মালেক নিরব ও মনির হোসেন প্রমুখ।

এ সময় বক্তারা প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহমদ হেলাল, সাধারণ সম্পাদক আবদুল মালেক ও সাবেক সাধারণ সম্পাদক মো. কাউছারের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি ও চাঁদাবাজি এবং দালাল বাজারে এক সংখ্যালঘু নারীর সঙ্গে প্রতারণা করে বিপুল পরিমান অর্থ আত্নসাৎ ও অপর সংখ্যালঘু পুরুষের সঙ্গে প্রতারণার মাধ্যমে সাত লাখ টাকা আত্নসাৎসহ নানা অভিযোগ বক্তব্যে তুলে ধরেন। এছাড়া করোনাকালে জেলা প্রশাসক, উপজেলা প্রশাসন, জেলা পরিষদ ও পৌর মেয়রসহ বিভিন্ন স্থান থেকে সদস্যদের নামে প্রণোদনা নিয়ে তা আত্নসাৎ করেন তারা।

অন্যদিকে ভূমি রেজিস্ট্রি ও উন্নয়নের কথা বলে বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান থেকে লাখ লাখ টাকা আদায় করে প্রেসক্লাবের তহবিলে জমা না করে নিজেরাই আত্নসাৎ করেন। সিনিয়র সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করা, প্রেসক্লাবে ঢুকতে বাধা দেয়া, সাধারণ সভা না করে ভুয়া স্বাক্ষরের মাধ্যমে রেজুলেশন তৈরি করে ও মনগড়া সিদ্ধান্ত গ্রহণ, প্রেসক্লাবের গঠনতন্ত্র লঙঘন করে নানা অপকর্ম করে যাচ্ছে।

ফলে ক্ষুদ্ধ সাধারণ সদস্যরা উল্লেখিত তিন ব্যক্তিকে লক্ষ্মীপুর প্রেসক্লাব থেকে অবাঞ্চিত ঘোষণা ও স্থায়ী বহিস্কার করার দাবি তোলেন। পরে সভায় সর্বসম্মতিক্রমে হোসাইন আহমদ হেলাল, আবদুল মালেক ও কাউছারকে প্রেসক্লাবে অবাঞ্চিত ঘোষণা করা হয়। এছাড়া অনিয়ম করার অপরাধে তাদের বিরুদ্ধে ফৌজদারী মামলা করার সিদ্ধান্ত নেয়া হয়।

পাশাপাশি যথাসময়ে প্রেসক্লাবের নির্বাচন সম্পন্ন করা, নতুন সদস্য অন্তর্ভুক্তি ও পুরাতন সদস্যপদ নবায়ন করার জন্য কামালুর রহিম সমরকে প্রধান করে তিন সদস্যের একটি যাচাই-বাছাই উপ-কমিটি গঠন করা হয়। সভায় প্রেসক্লাবের সদস্যরা অংশ নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!