Logo
শিরোনাম :
নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের আহবায়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠিত, দ্রুত নির্বাচন দাবী তৃণমূল সংগঠনে জাগরণ সৃষ্টি করবে মহিলা দল- বান্দরবানে অ্যাড. শানু চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ১৩ ইউনিয়নে ভোটের সকল প্রস্তুতি স্বম্পন্ন।। রাত পোহালেই ভোট কলারোয়ার কুশোডাঙ্গা ইউনিয়ন আ’লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অর্ধ শতাব্দী পর রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার চালু হবিগঞ্জে পুলিশ সুপার মুরাদ আলীর পচেষ্টায় ১৩০ টাকায় পুলিশের চাকরি পেল ৪৪ জন পরীক্ষামূলকভাবে রামু-নাইক্ষ্যংছড়ি ৩৩ কেভি লাইনের বিদ্যুৎ চালু পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান

এসএসসি পরীক্ষায় অনিয়মে অভিযোগে সচিব ও ট্যাগ অফিসার পরিবর্তন

ডেস্ক রিপোর্ট : সরকারের নিয়মনীতি মেনে সংক্ষিপ্ত সিলেবাসের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে এসএসসি পরীক্ষা-২০২১। আর এই পরীক্ষাকে কেন্দ্র করে যশোরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ঝিকরগাছা বিএম হাই স্কুলের কেন্দ্রে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষা দিতে এসে বিপাকে পড়েছে বলে তথ্য পাওয়া গেছে। ঝিকরগাছা বিএম হাই স্কুলের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মোঃ আব্দুস সামাদ তিনি নিয়মের বাহিরে চলেন না। তবুও তার নিয়ম মানতে গিয়ে রবিবার (২১ নভেম্বর) প্রশ্নের সেট কোর্ড ০৩ থাকলেও পরীক্ষা নেওয়া হয়েছে প্রশ্নের সেট কোর্ড ০১ দিয়ে অনিয়মের মাধ্যমে পড়েছে ১ম (সকালে) শিপটের ২৮৪ ও ২য় (বিকালে) শিপটের ৩৩ জন শিক্ষার্থী। এই বিষয়টা পরিকল্পিত কি না এটার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করতে কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছেন অভিভাবক মহল। এসএসসি পরীক্ষায় নিয়মনীতি না মেনে প্রশ্নপত্রের সেট কোর্ড পরিবর্তন করে পরীক্ষা নেওয়ার জন্য ঝিকরগাছা বিএম হাই স্কুলের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মোঃ আব্দুস সামাদ ও ট্যাগ অফিসার উপজেলা সমবায় অফিসার সালাউদ্দিনকে পরিবর্তন করা হয়েছে। বর্তমানে পরীক্ষা কেন্দ্রের নতুন সচিব হয়েছেন লাউজানী এনএম মাধ্যমিক বিদ্যালয়ের প্রাধান শিক্ষক এসএম সেলিম রেজা ও ট্যাগ অফিসার হয়েছেন বিআরডি’র কর্মকর্তা আনিসুজ্জামান। অপর দিকে সোমবার (২২ নভেম্বর) বিকালে এই বিষয়ে প্রতিকার চেয়ে সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান ও অভিভাবকরা জেলা প্রশাষক ও যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর আবেদন দিয়েছেন বলে বিশেষ সূত্রে জানা গেছে।
ঝিকরগাছা বিএম হাই স্কুলের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব মোঃ আব্দুস সামাদ বলেন, তাৎক্ষনিক আমরা যশোর বোর্ডে জানিয়েছি। জানানোর পরে যে প্রশ্ন পরিবর্তন করা হয়েছে, সেই প্রশ্নের পরিবর্তন করে এখন আগের প্রশ্নমাপিক খাতা মুল্যায়ন করা হবে। আমাদের এটা বড় ভূল হয়ে গেছে। আপনারা রিপোর্ট করবেন না। এটাই আমার অনুরোধ।
উপজেলা নির্বাহী অফিসার, বিজ্ঞ নির্বাহী ম্যাজিট্রেট ও এসএসসি পাবলিক পরীক্ষার সভাপতি মোঃ মাহবুবুল হক বলেন, পরীক্ষা কেন্দ্রে এমটি আমি আশা করেনি। তবুও আমি যখন এই বিষয়টা জানাতে পারলাম তাৎক্ষনিক আমি কেন্দ্র সচিব ও ট্যাগ অফিসারকে পরিবর্তন করে দিয়েছি। শিক্ষার্থীদের যেন কোন প্রকার ক্ষতি না হয় এবং এ কাজে সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমি উদ্ধর্তন কর্তৃপক্ষে নিকট চিঠি দিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!