Logo
শিরোনাম :
নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের আহবায়ক কমিটির মাসিক সভা অনুষ্ঠিত, দ্রুত নির্বাচন দাবী তৃণমূল সংগঠনে জাগরণ সৃষ্টি করবে মহিলা দল- বান্দরবানে অ্যাড. শানু চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের ১৩ ইউনিয়নে ভোটের সকল প্রস্তুতি স্বম্পন্ন।। রাত পোহালেই ভোট কলারোয়ার কুশোডাঙ্গা ইউনিয়ন আ’লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত অর্ধ শতাব্দী পর রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অপারেশন থিয়েটার চালু হবিগঞ্জে পুলিশ সুপার মুরাদ আলীর পচেষ্টায় ১৩০ টাকায় পুলিশের চাকরি পেল ৪৪ জন পরীক্ষামূলকভাবে রামু-নাইক্ষ্যংছড়ি ৩৩ কেভি লাইনের বিদ্যুৎ চালু পোরশা সীমান্তে ভারতের অভ্যন্তরে এক বাংলাদেশী আটক বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান বটিয়াঘাটা দলিল লেখক সমিতি নেতৃবৃন্দ কেন্দ্রীয় সভায় যোগদান

গর্জনিয়ায় কুড়িয়ে পাওয়া নবজাতকের পিতা-মাতার দায়িত্ব নিলেন সাংবাদিক হাফিজ

মোহাম্মদ ইউনুছ, নাইক্ষ্যংছড়ি :
কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের পাশ থেকে গত সোমবার ভোর চারটায় এক নবজাতককে কুড়িয়ে পাওয়া গেছে। দরিদ্র পরিবারের পাখি আক্তার নামের এক নারী ওই ছেলে সন্তানকে কুঁড়িয়ে পান।

নবজাতকের পিতা-মাতা কে এমন প্রশ্ন সবার। কিন্তু উত্তর মেলেনি। হয়তো মিলবেও না কোনো দিন। তবে পিতৃ-মাতৃহীন নবজাতকের চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নিলেন গর্জনিয়ার পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উদীয়মান রাজনীতিক হাফিজুল ইসলাম চৌধুরী। স্থানীয় ও পুলিশ সূত্র জানায়- নবজাতককে যে কুড়িয়ে পেয়েছে সে অত্যন্ত দরিদ্র পরিবারের পুত্রবধু।

সে নিজেই গর্ভবতী। সে আবার দুসন্তানের জননী। তাই সোমবার দুপুরে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা মাহমুদুল হাসানকে অবগত করে সদ্য নবজাতককে চিকিৎসাসেবা প্রদানের জন্য গর্জনিয়ার উদীয়মান রাজনীতিক হাফিজুল ইসলাম চৌধুরী কক্সবাজার ফুয়াদ আল খতিব হাসপাতালে নিয়ে যান।

বর্তমানে হাসপাতালের নবজাতক, শিশু ও কিশোর রোগ বিশেষজ্ঞ ডা. এসএম জামান তাঁকে চিকিৎসা সেবা প্রদান করছেন। তিনি জানিয়েছেন-নবজাতক সুস্থ্য আছেন। রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা বলেন- নবজাতকটি সুস্থ্যভাবে যেন বেড়ে উঠতে পারে এ ব্যাপারে উপজেলা প্রশাসন সার্বিক সহযোগিতা প্রদান করবে।

নবজাতকের চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নিয়ে হাফিজুল ইসলাম চৌধুরী সত্যি ই একটি মহৎ কাজ করেছেন। নবজাতকের স্থায়ী দায়িত্ব অর্পনের জন্য সিদ্ধান্ত নেওয়া হবে। এদিকে নবজাতককে গর্জনিয়ার উদীয়মান রাজনীতিক হাফিজুল ইসলাম চৌধুরীর তত্ত্বাবধানে নিয়ে যাওয়ায় অনেকে সাধুবাদ জানান। তরুণ এ সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী বলেন, মানবিক দৃষ্টিকোণ থেকে অভিভাবকহীন ছেলেটিকে তত্ত্বাবধানের জন্য নিয়ে আসি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!