Logo
শিরোনাম :
সাতক্ষীরায় বিজিবি পুলিশের যৌথ অভিযানে ২৭ কেজি রৌপ্যের গহনা সহ আটক ২ লেমুছড়িতে সড়ক দূর্ঘটনায় হতাহতদের মাঝে আর্থিক সহায়তায় দিলেন ইউএনও সালমা ধারাবাহিক উন্নয়ন প্রতিবেদন-২ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, জনগোষ্টির ভাগ্য বদলে দিচ্ছে পালিত হলো কোয়ান্টাম মাতৃমঙ্গল সেবার বাৎসরিক আয়োজন চাঁপাইনবাবগঞ্জে অটোরিক্সার ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত সারাদেশে সাংবাদিকদের তথ্য সংগ্রহ চলছে চাঁপাইনবাবগঞ্জে ৫ মাস পর কবর থেকে তোলা হলো মোরসালিন এর লাশ অবৈধভাবে চলছে কুন্দিপুর হীরা ব্রীকস্! প্রভাব খাটিয়ে মালিকানাধীন গাছ কাটার অভিযোগ টি-২০ বিশ্বকাপের সম্পূর্ণ সূচী প্রকাশ,২৩ তারিখে ভারত-পাকিস্তান মুখোমুখি পাটগ্রাম মডেল প্রেস ক্লাবের নতুন কমিটির অনুমোদন

রাত পোহালেই ভোট, কেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম

মোহাম্মদ এরশাদ বাঁশখালী প্রতিনিধি

রাত পোহালেই বাঁশখালী পৌরসভা নির্বাচন।উপজেলা নির্বাচন অফিস থেকে কেন্দ্রগুলোতে ভোটার সরঞ্জাম পাঠানো শুরু করা হয়েছে।

পৌরসভা ৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে নির্বাচন উৎসবমুখর পরিবেশে সবধরনের প্রচার-প্রচারণা শেষে এখন জনরায়ের অপেক্ষা। নির্বাচনকে ঘিরে প্রার্থীদের মাঝে উৎসাহ উদ্দীপনার পাশাপাশি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পক্ষে আশাবাদি প্রার্থীরা।

এদিকে বাঁশখালী উপজেলা নির্বাচন অফিস ইতোমধ্যে ভোটগ্রহন সংক্রান্ত সকল প্রস্তুতি সম্পন্ন করেছে,১১টি কেন্দ্রের মধ্যে ৩ কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ চিহ্নিত করা হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) দুপুর থেকে কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জাম পাঠানো শুরু করে নির্বাচন কমিশন। আগামী কাল ১৬ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ভোট গ্রহণ চলবে।

বাঁশখালী উপজেলা নির্বাচন অফিস থেকে জানা যায়,১২ জন প্রিসাইডিং অফিসার,
৯২ জন সহকারী প্রিসাইডিং অফিসার, ১৮৩ জন পোলিং
অফিসার এ নির্বাচনে ভোটগ্রহন কর্মকর্তা হিসেবে তাদের কে ইতিমধ্যে নিয়োগ প্রদান করা হয়েছে।

১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে মেয়র পদে লড়বেন ২ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪৪জন। মোট ভোটার ২৬ হাজার ৯৮০জন। পুরুষ ভোটার ১৪ হাজার ৯৪ জন এবং মহিলা ভোটার ১২ হাজার ৮৮৬ জন।
৯টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রেই ইভিএম এ ভোট গ্রহণ করা হবে।
নৌকা প্রতীক নিয়ে লড়বেন বাঁশখালী পৌরসভা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও বাঁশখালী আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এসএম তোফাইল বিন হোসাইন। স্বতন্ত্র পদে মোবাইল প্রতীক নিয়ে লড়বেন বিএনপি নেতা ও বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র কামরুল ইসলাম হোসাইনি।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ কামাল উদ্দিন বলেন,নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে করার জন্য সকল ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, ১১ কেন্দ্রের মধ্যে ৩ টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে,সেই মোতাবেক ব্যবস্থাও নেওয়া হচ্ছে।

বাঁশখালী উপজেলা
নির্বাচন কর্মকর্তা ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তা মোহাম্মদ
ফয়সাল আলম জানান,ভোটের দিন সকালে পৌরসভার ৯টি ওয়ার্ডের ১১ কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে ব্যালট পেপার পাঠানো হবে। ব্যালট ছাড়া ভোটগ্রহণের সকল সরঞ্জাম প্রিজাইডিং কর্মকর্তাদের বুঝিয়ে দেওয়া হয়েছে। কেন্দ্র অনুযায়ী প্রিজাইডিং ও পোলিং নিয়োগ দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, সুষ্ঠু ও অবাধ নির্বাচনে ভোটগ্রহণ করার জন্য প্রধান নির্বাচন কমিশন থেকে অনুমতি নিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্বাচন সুষ্ঠু করার জন্য সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Theme Created By ThemesWala.Com
error: Content is protected !!